টি-২০ বিশ্বকাপ ভারতে হবে কি না, বিসিসিআই নেবে এই দিন সিদ্ধান্ত 1

করোনার কারণে আইপিএল স্থগতি হওয়ার পর এর প্রভাব আগামীদিনে হতে চলা টি-২০ বিশ্বকাপের উপরও পড়তেপারে, তবে এখনও কিছু বলা শীগ্রতা হয়ে যাবে। একদিকে যেখানে এই টুর্নামেন্ট ইউএইতে শিফট করার খবর সামনে আসেছে, তো অন্যদিকে বিসিসিআই এখনও ভারতেই এই টুর্নামেন্ট করার কথা নিয়ে ভাবনা চিন্তা করছে।

জুলাইতে নেওয়া হবে সিদ্ধান্ত

টি-২০ বিশ্বকাপ ভারতে হবে কি না, বিসিসিআই নেবে এই দিন সিদ্ধান্ত 2

এএনআই এর সঙ্গে কথাবার্তা বলতে গিয়ে বোর্ডের এক সদস্য জানিয়েছেন যে ভারতে করোনার বর্তমান পরিস্থিতিকে দেখে এখন এই ব্যাপারে কিছু বলা শীঘ্রতা হবে। এই ব্যাপারে জুলাই মাসেই কথা বলা যাবে। জানিয়ে দিই যে বিশ্বকাপের আয়োজন অক্টোবর-নভেম্বর মাসে করার কথা। ওই সময়েই এই ব্যাপারে আলোচনা করা হবে যে ভারত এই মুহূর্তে বিশ্বকাপ আয়োজন করার পরিস্থিতিতে রয়েছে কি না।তবে বিসিসিআইয়ের ভরসা রয়েছে যে যেমন যেমন দিন যাবে সমস্ত পরিস্থিতি আস্তে আস্তে বদলে যাবে।

বিসিসিআই ভারতেই বিশ্বকাপ করানোর মুডে

টি-২০ বিশ্বকাপ ভারতে হবে কি না, বিসিসিআই নেবে এই দিন সিদ্ধান্ত 3

বিসিসিআইয়ের এক আধিকারি এএনআইয়ের সঙ্গে কথাবার্তা বলতে গিয়েছেন যে আমাদের বিশ্বাস রয়েছে আগামীদিনে পরিস্থিতি উন্নত হবে আর বিশ্বকাপের পরিকল্পনা ভারতেই এগিয়ে নিয়ে যাওয়া হবে। আমরা এখনও ৯টি জায়গা বেছেছি। দেশে আরও বেশকিছু জায়গা রয়েছে। চেষ্টা থাকবে যে আমরা দেশের ভেতরেও ভেন্যু তৈরির কাজ করব।

এই ৯টি জায়গায় হবে বিশ্বকাপ

টি-২০ বিশ্বকাপ ভারতে হবে কি না, বিসিসিআই নেবে এই দিন সিদ্ধান্ত 4

বিসিসিআই অ্যাপেক্স কাউন্সিল ১৬ এপ্রিল নিজেদের শেষ বৈঠকে নটি জায়গাকে পরে বিশ্বকাপকে মাথায় রেখে নিজের প্রস্তুতির বাস্তবায়ন করার জন্য বলেছিল। এখন যে ভেন্যু নিয়ে কথাবার্তা চলছে সেগুলি হল আহমেদাবাদ, দিল্লি, মুম্বাই, কলকাতা, চেন্নাই, ব্যাঙ্গালুরু, ধর্মশালা আর লখনৌ। প্রসঙ্গত সম্প্রতিই আইপিএলে করোনা প্রবেশ করেছে। এই সময় আইপিএলের বায়োবাবল নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। কলকাতা আর চেন্নাইয়ের কিছু খেলোয়াড় আর স্টাফেদের সংক্রমিত হওয়ার পর বিসিসিআই আর আইপিএল গর্ভনিং কাউন্সিলের বৈঠকে এই নির্ণয় নেওয়া হয়েছে এখনকার জন্য আইপিএলকে স্থগিত করা হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *