বিরাট কোহলি কেন এমন অদ্ভুত স্ট্র্যাটেজি নিয়েছিলেন? অধিনায়কের পাশে এসে দাঁড়ালেন মহম্মদ সিরাজ 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে চার টেস্টের সিরিজের চতুর্থ ম্যাচের প্রথম দিনেই একই প্রান্ত থেকে দ্রুত বোলারদের বল করিয়েছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। প্রথম দিনের খেলা শেষে দ্রুত পেসার মহম্মদ সিরাজ তার পিছনে সুনির্দিষ্ট কারণ দিয়েছেন। ম্যাচের প্রথম দিনেই টিম ইন্ডিয়া ইংল্যান্ডকে ২০৫ রানে গুটিয়ে দিয়েছে এবং জবাবে দিনের খেলা শেষে এক উইকেটে ২৪ রান সংগ্রহ করেছে।

Twitter Reactions: England's 'terrible batting display' keeps Team India on top on Day 1

এদিকে ভারতের হয়ে জো রুট এবং জনি বেয়ারস্টোর মত দুটি গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছিলেন মহম্মদ সিরাজ। বিরাট কোহলি প্রথম দিন বেশিরভাগ সময়ে সিরাজকে একটি ছোট স্পেলে ব্যবহার করেছিলেন এবং চাপ তৈরি করার জন্য তাঁর খেলার পরিকল্পনা ছিল একই লাইন এবং লেংথের সাথে অবিচ্ছিন্নভাবে বোলিং করা। এই নিয়ে সিরাজ বলেছেন, “রঞ্জি ট্রফির সময় থেকেই আমরা ভাল লাইন এবং লেংথের সাথে এবং বিশেষত এক জায়গায় প্রচুর জিনিস ব্যবহার করে বোলিং শিখেছি। সবই ধৈর্যের উপর নির্ভর করে।”

India vs England 2021: Umesh's Home Record & Ishant's Transformation Mean No Place For Siraj in Indian XI

সিরাজ বলেছেন যে পর্যাপ্ত রিভার্স সুইং নেই এবং কোহলি স্পষ্ট করেছিলেন যে এই ফাস্ট বোলাররা এক প্রান্ত থেকে বোলিং করবে। তিনি বলেছেন, “কেবলমাত্র স্বাভাবিক সুইং আসছিল। সুতরাং আমরা জানতাম দ্রুত বোলাররা এক প্রান্ত থেকে বোলিং করবে।” সিরাজ খুশি যে অস্ট্রেলিয়ায় অজিঙ্ক রাহানে হোক বা এখানে কোহলি থাকুক না কেন, তিনি নিয়মিত অধিনায়কদের কাছ থেকে উত্সাহ ও সমর্থন পেয়েছেন। পিচ প্রসঙ্গে সিরাজ বলেছেন, “এটি ব্যাটিংয়ের জন্য দুর্দান্ত উইকেট।”

Leave a comment

Your email address will not be published.