কেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১-৪ ব্যবধানে পরাজয়, কারণ ব্যাখ্যা করলেন প্রধান কোচ 1

 

বুধবার ভারতীয় মহিলা দলের প্রধান কোচ ডব্লিউভি রমন বলেছেন যে তার খেলোয়াড়রা অনেকদিন খেলার মধ্যে ছিল না এবং মানসিক ও ক্রিকেট ফিটনেসেরও অভাব ছিল। যার ফলে ঘরের মাঠে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১-৪ ব্যবধানে হেরেছে ভারত। বুধবার দক্ষিণ আফ্রিকা তাদের পঞ্চম ও শেষ ম্যাচ পাঁচ উইকেটে জিতেছে। ম্যাচ শেষে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে কোচ রমন বলেছিলেন যে, “এই সিরিজে যা ঘটেছিল তা খুব সহজ। মেয়েদের খেলায় টাইমিংয়ের অভাব ছিল এবং অবশ্যই মানসিক দৃঢ়তা এবং ক্রিকেটের ফিটনেসও কম ছিল।”

mithali raj wv raman photo-twitter

তিনি বলেছেন, “১৫ মাস পরে ফিরে আসা ও ওয়ানডে সিরিজ খেলা এবং বিরোধী দলকে চাপে রাখতে প্রয়োজনীয় আবেগ এবং মনোনিবেশ বজায় রাখা সহজ নয়। সুতরাং এই জাতীয় জিনিসগুলি ঘটে, এটা সব সেরা খেলোয়াড় এবং সেরা দলগুলির সাথেই ঘটে।” প্রাক্তন ভারতীয় এই ওপেনার অবশ্য আত্মবিশ্বাসী ছিলেন যে তাঁর খেলোয়াড়রা শক্তিশালী প্রত্যাবর্তন করবে। তিনি বলেছেন, “আমি আত্মবিশ্বাসী যে মেয়েরা নিশ্চয়ই বুঝতে পেরেছিল যে কী ঘটছে এবং তারা এর উপর অবশ্যই কাজ করবে। আমি তিদেরকে আগে এই কাজ করতে দেখেছি এবং ভবিষ্যতেও তারা এটি করবে তা নিয়ে কোনও সন্দেহ নেই।”

কেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১-৪ ব্যবধানে পরাজয়, কারণ ব্যাখ্যা করলেন প্রধান কোচ 2

অধিনায়ক মিতালি রাজের ৭৯ রানের ইনিংস সত্ত্বেও ভারতীয় দল মাত্র ১৮৮ রান করতে পেরেছিল এবং দক্ষিণ আফ্রিকা দল ১০ বল বাকি থাকতেই লক্ষ্য অর্জন করে নেয়। মিগোন ডু প্রিজ (৫৭) এবং অ্যান বোশ (৫৮) দক্ষীন আফ্রিকার হিয়ে রান তোলার ক্ষেত্রে মূল ভূমিকা পালন করে। অভিজ্ঞ খেলোয়াড় শিখা পান্ডে এবং তরুণ বিস্ফোরক ব্যাটসম্যান শেফালি ভার্মাকে দল থেকে বাদ দেওয়ার জন্য নির্বাচকদের সমালোচনা করা হয়েছিল। এই বিষয়ে কোচ রমন বলেছিলেন যে, “যতদূর দল বাছাইয়ের বিষয় সম্পর্কিত আমি অনুভব করি যে প্রয়োজন হলে তাদের সাথে কথা বলাই আমার ঠিক হবে এবং তাদের সাথে আমার সরাসরি কথা বলা উচিত।”

কেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১-৪ ব্যবধানে পরাজয়, কারণ ব্যাখ্যা করলেন প্রধান কোচ 3

রমন আরও বলেছেন যে, বোলারদের পারফরম্যান্স ধারাবাহিক ছিল না তবে তিনি তাদের দোষ দিতে চাননি। তিনি বলেছেন যে ইতিবাচক বিষয়গুলির বিষয়ে ব্যাটিং ইউনিট রান তুলছে, যদিও সমস্ত খেলোয়াড় বড় স্কোর করতে পারেনি তবুও আমরা ২৫০ বা তার বেশি সংখ্যক স্কোর করতে সক্ষম হয়েছি। রমনের কথায়, “আমি মনে করি যে আমাদের পক্ষে একটা জিনিস বোলাররা ধারাবাহিকভাবে চলেনি কারণ আমি ইতিমধ্যে বলেছি যে প্রত্যাশা করা হয়েছিল বলে তাদের দোষ দেওয়া হচ্ছে না।”

Leave a comment

Your email address will not be published.