বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে নামার আগে আইসিসির র‍্যাঙ্কিংয়ে কে শীর্ষস্থান অর্জন করল? জেনে নিন 1

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) যখন টেস্ট দলের র‌্যাঙ্কিংয়ের বার্ষিক আপডেট প্রকাশ করে তখন ভারত প্রথম স্থানে থাকে। বৃহস্পতিবার এই র‌্যাঙ্কিং প্রকাশ করা হয়েছিল। এক রেটিং পয়েন্ট সহ মোট ১২১ পয়েন্ট নিয়ে ভারত শীর্ষে রয়েছে। ২৪ ম্যাচে তাদের ২৯১৪ পয়েন্ট রয়েছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে খেলতে যাওয়া নিউজিল্যান্ডের ১২০ পয়েন্ট রয়েছে। তাঁর মোট টেস্টে দুটি রেটিং পয়েন্ট সহ মোট ২১৬৬ পয়েন্ট রয়েছে।

India Express Reluctance To Travel To Brisbane For 4th Test | Cricket News

গত বছর অস্ট্রেলিয়াকে ২-১ এবং ইংল্যান্ডকে ৩-১ ব্যবধানে হারিয়েছে ভারত। এছাড়াও নিউজিল্যান্ড ওয়েস্ট ইন্ডিজ এবং পাকিস্তানকে ২-০ ব্যবধানে হারিয়েছে। আইসিসির জারি করা বিবৃতি অনুসারে, এই বার্ষিক আপডেটটি ২০১৭-১৮ এর ফলাফলগুলিতে যুক্ত করবে। এতে, ২০২০ সালের মে থেকে খেলা হওয়া সব ম্যাচকে শতকরা হার এবং দু’বছর আগের ম্যাচগুলিকে ৫০ শতাংশ রেট দেওয়া হয়েছে।

India vs New Zealand Highlights 1st Test Day 4: New Zealand beat India by  10 wickets | Hindustan Times

ইংল্যান্ড ১০৯ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় এবং অস্ট্রেলিয়া এক রেটিং পয়েন্টে চতুর্থ স্থানে রয়েছে। পাকিস্তানের ৯৯ পয়েন্ট রয়েছে এবং পঞ্চম স্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ ৮৪৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ অবস্থানে রয়েছে। দক্ষিণ আফ্রিকা যথাক্রমে ৮০ এবং ৭৮ পয়েন্ট নিয়ে সপ্তম এবং শ্রীলঙ্কা অষ্টম। ভারত এবং নিউজিল্যান্ডের সাউদাম্পটনে ১৮ থেকে ২২ জুন প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে।

Leave a comment

Your email address will not be published.