জঘন্য ফর্মে থাকা অজিঙ্ক রাহানের জায়গায় কার আসা উচিত? এই তিন তারকার নাম নিলেন ইয়ান চ্যাপেল 1

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ইয়ান চ্যাপেলের মতে, বর্তমান দল ভারতকে হারানো কঠিন, কিন্তু মিডল অর্ডারের ব্যাটিংয়ে তাদের পরিবর্তন এবং উন্নতি দরকার। ইয়ান চ্যাপেল তিনজন খেলোয়াড়ের বিকল্প দিয়েছেন অজিঙ্ক রাহানের জায়গায়, যিনি খারাপ ফর্মের সঙ্গে লড়াই করছেন, যারা ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে ৫ নম্বরে ব্যাট করতে পারেন।ইয়ান চ্যাপেল বলেছিলেন যে টেস্ট ক্রিকেটে রাহানের জায়গায় ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজা ভারতের পাঁচ নম্বর দাবিদার হতে পারেন। চ্যাপেল বলেন, ভারত যদি রাহানের বাইরে দেখতে চায় তাহলে উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ, অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা, হার্দিক পান্ডিয়া এবং রবিচন্দ্রন অশ্বিন একটি শক্তিশালী মিডল অর্ডার গঠন করতে পারে।

WTC final, Reserve Day: Pant, Jadeja keep India in game after early strikes  from NZ bowlers

ইয়ান চ্যাপেল বলেছিলেন, “ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা এবং রবিচন্দ্রন অশ্বিনকে নিয়ে সাজানো মিডল অর্ডার আপনাকে রান দেবে। তিনজন ফাস্ট বোলারের সঙ্গে ব্যাটিং করাও শক্তিশালী আক্রমণে সাহায্য করবে। এটি একটি শক্তিশালী এবং ভারসাম্যপূর্ণ আক্রমণের সুবিধা রয়েছে, এবং আপনাকে জেতার জন্য বড় স্কোর তাড়া করতে হবে না।এটিই ভারতীয় দলের বড় শক্তি। তাদের যথেষ্ট ব্যাটিং আছে। মিডল অর্ডারে জাদেজা, ঋষভ পন্থ, পান্ডিয়া এবং অশ্বিন দলকে অনেক শক্তি দিতে পারেন এবং তারপর তিনজন ফাস্ট বোলার নিয়ে দলের দারুণ ভারসাম্য থাকবে।”

IPL is like working in a corporate set-up: Ashwin | Deccan Herald

৭৭ বছর বয়সী চ্যাপেল তার পছন্দের মিডল অর্ডার ব্যাটসম্যানদের সুবিধা ব্যাখ্যা করেছেন। ইয়ান চ্যাপেল বলেছিলেন, “সেই মিডল অর্ডারের আরেকটি ভালো দিক হল আপনি পরিস্থিতি অনুযায়ী যে কাউকে খেলতে পারেন। পন্থ সেরা ব্যাটসম্যান। তিনি পরিস্থিতির দাবিকে সংযত করতে সক্ষম, তাই তিনি সহজেই পাঁচ নং পরিচালনা করতে পারেন, বিশেষ করে যখন ভারত প্রথমে ব্যাট করে। টেস্ট ক্রিকেটে স্কোরিং রেট ত্বরান্বিত করার ক্ষমতা অপরিহার্য এবং ইনিংসের ভালো শুরুর সুযোগ নিতে এই তিনজনই আদর্শ খেলোয়াড়। এগুলি এমন পরিস্থিতিতেও উপযুক্ত যেখানে দলটি তাড়া করছে বা লক্ষ্য নির্ধারণ করছে।” চ্যাপেলের মনে হয়েছিল, মিডল অর্ডারই সমস্যার একমাত্র কারণ, অজিঙ্ক রাহানে এবং ওপেনার রোহিত শর্মাকে সহ-অধিনায়কের দায়িত্ব নিতে হবে। চ্যাপেল আরও বলেন, অশ্বিনকে একাদশে আনা নির্বাচকদের সর্বোচ্চ অগ্রাধিকার হওয়া উচিত।

Leave a comment

Your email address will not be published.