২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক হবে এই দুই দেশ, উভয়ই টুর্নামেন্টে সরাসরি প্রবেশ পাবে 1

ওয়েস্ট ইন্ডিজ (West Indies) এবং মার্কিন যুক্তরাষ্ট্রে (USA) 2024 সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup) অনুষ্ঠিত হবে। দুই দলই এখন স্বাগতিক হিসেবে এই টুর্নামেন্টের জন্য সরাসরি যোগ্যতা অর্জন করেছে। রবিবার দুবাইয়ে আইসিসির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। প্রথমবারের মতো ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে মোট ২০টি দল অংশগ্রহণ করবে। আইসিসি এ তথ্য জানিয়েছে। প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে আমেরিকার দল।

স্বাগতিক হিসেবে এই টুর্নামেন্টের জন্য সরাসরি যোগ্যতা অর্জন করেছে

ICC postpones T20 World Cup 2020 owing to Covid-19 pandemic | Cricket -  Hindustan Times

ESPNcricinfo-এর রিপোর্ট অনুসারে, ২০টি দলের মধ্যে ১২টি ২০২৪ সালে ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকায় অনুষ্ঠিত হতে যাওয়া T20 বিশ্বকাপে সরাসরি প্রবেশ পাবে। এর মধ্যে এই বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের শীর্ষ-৮ দল, পাশাপাশি দুটি আয়োজক দেশ ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকা অন্তর্ভুক্ত রয়েছে। বাকি দুটি দল চলতি বছরের ১৪ নভেম্বর পর্যন্ত শীর্ষ র‌্যাঙ্কিং দলের ভিত্তিতে নির্ধারণ করা হবে।

প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে আমেরিকার দল

USA Cricket stepping up foreign recruitment to live up to ODI status

ওয়েস্ট ইন্ডিজ দল এ বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের শীর্ষ-৮-এ উঠতে সফল হলে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ-২-এর পরিবর্তে শীর্ষ-৩ দল খেলার সুযোগ পাবে বিশ্বকাপে। বাকি আটটি দল আঞ্চলিক যোগ্যতার ভিত্তিতে নির্ধারণ করা হবে। এশিয়া, আফ্রিকা ও ইউরোপের শীর্ষ দুটি দল বিশ্বকাপে খেলবে, যেখানে আমেরিকা ও পূর্ব এশিয়া প্যাসিফিকের একটি করে দল অংশগ্রহণের সুযোগ পাবে।

Leave a comment

Your email address will not be published.