ভিডিও: বছরের সেরা বল করলেন রবিচন্দ্রন অশ্বিন, স্পিনের জাদুকে করলেন বেন স্টোকসকে আউট

ভারত আর ইংল্যান্ডের মধ্যে চার টেস্ট ম্যাচের সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ চেন্নাইয়ের চেপক স্টেডিয়ামে খেলা হচ্ছে। এই ম্যাচের দ্বিতীয় দিন ভারতের প্রথম ইনিংস ৩২৯ রানে শেষ হয়। তবে এরপর বোলিংয়েও টিম ইন্ডিয়া দুর্দান্ত প্রদর্শন করে আর ইংল্যান্ডের টপ অর্ডারকে শেষ করে দেয়। এই অবস্থায় লাঞ্চের পরও টিম ইন্ডিয়ার বোলারদের প্রদর্শন বজায় থাকে আর অশ্বিন একটি দুর্দান্ত বলে বেন স্টোকসকে বোল্ড করে দেন। যা দেখে মাঠের খেলোয়াড়রা সহ উপস্থিত দর্শকরাও অবাক হয়ে যান।

দুর্দান্ত বলে বেন স্টোকসকে ফেরালেন অশ্বিন

ভিডিও: বছরের সেরা বল করলেন রবিচন্দ্রন অশ্বিন, স্পিনের জাদুকে করলেন বেন স্টোকসকে আউট 1

ইংল্যান্ডের ইনিংসের প্রথম ওভারেই ঈশান্ত শর্মা রোরী বার্নসকে আউট করে উইকেট নেওয়ার ধারা শুরু করে দেন। এরপর নিয়মিত ব্যবধানে ইংল্যান্ডের উইকেট পড়া শুরু হয়ে যায় আর লাঞ্চ পর্যন্ত ইংল্যান্ডের চার উইকেট পড়ে যায়। এরপর লাঞ্চের দ্রুত পরেই অশ্বিন আবারও নিজের স্পিনের জাল বেছানো শুরু করেন। এবং ইংল্যান্ড ইনিংসের ২৪তম ওভারের দ্বিতীয় বলে অশ্বিন নিজের স্পিনের জাদুতে ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসকে বোকা বানান এবং তাকে বোল্ড করে প্যাভিলিয়নে ফেরত পাঠান।

টার্ন দেখে হতবাক স্টোকস

ভিডিও: বছরের সেরা বল করলেন রবিচন্দ্রন অশ্বিন, স্পিনের জাদুকে করলেন বেন স্টোকসকে আউট 2

অশ্বিনের এই বলটি এখনও পর্যন্ত ম্যাচের সেরা বল। আসলে এই ২৪তম ওভারে অশ্বিনের সামনে ব্যাট করছিলেন বেন স্টোকস। ওভারের দ্বিতীয় বলটি লেগ স্ট্যাম্পের দিকে পড়ার পর হঠাত করে অফ স্ট্যাম্পের দিকে ঘোরে আর স্টোকসের উইকেট ভেঙে দেয়। অশ্বিনের এই বলটিতে এত বেশি টার্ন দেখে না শুধু স্টোকস বরং টিম ইন্ডিয়ার খেলোয়াড়রা এবং মাঠে উপস্থিত দর্শকরাও অয়াক করে যান। এইভাবে স্টোকস অশ্বিনের স্পিনের শিকার হন।

প্রথম ইনিংসে ইংল্যান্ড শেষ ১৩৪ রানে

ভিডিও: বছরের সেরা বল করলেন রবিচন্দ্রন অশ্বিন, স্পিনের জাদুকে করলেন বেন স্টোকসকে আউট 3

এই খবর লেখা পর্যন্ত ইংল্যান্ডের দল প্রথম ইনিংসে ১৩৪ রানেই অলআউট হয়ে যায়। যার মধ্যে অশ্বিন একাই পাঁচ উইকেট নিয়েছেন। এই ম্যাচে ভারত প্রথম ইনিংসে রোহিত শর্মার দুর্দান্ত ব্যাটিং সৌজন্যে ৩২৯ রান করে। এই ম্যাচে ভারতীয় বোলারদের মধ্যে অশ্বিনের ৫টি উইকেট নেওয়া ছাড়াও ঈশান্ত শর্মা ২টি, অক্ষর প্যাটেল ২টি এবং মহম্মদ সিরাজ একটি করে উইকেট নেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *