দেখুন : পুরোনো জার্সি পড়ে নিজের সাফল্যের কান্ডারিকে সকলের সামনে পেশ করলেন মহম্মদ আজহারউদ্দিন 1

শনিবার নিজের এক ব্যাটের স্মৃতি ভাগ করে নিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। আজহারউদ্দিন এই ব্যাট দিয়ে একটি বিশ্ব রেকর্ড গড়েছিলেন, যা এখনও অক্ষত। আজহারউদ্দিনের ব্যাট বিশেষ স্পেশাল কারণ এটি ১৯৮৪ সালে ইডেন গার্ডেনে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেকের সময় ব্যবহৃত হয়েছিল। তিনি ৩২২ বলে ১১০ রান করেছিলেন, প্রথম ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন এবং শেষ পর্যন্ত ম্যাচটি ড্রতে শেষ হয়েছিল।

12 Facts about Mohammad Azharuddin: Class and elegance personified

টুইটারে এই ব্যাটের ছবি শেয়ার করে আজহারউদ্দিন ক্যাপশনে লিখেছেন, “এই ব্যাটটি দিয়ে আমি ১৯৮৪-৮৫ সালে প্রথম তিন টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে টানা তিনটি সেঞ্চুরি হাঁকিয়ে একটি বিশ্ব রেকর্ড গড়েছিলাম। এক মরসুমে, আমি এই ব্যাট দিয়ে ৮০০ এরও বেশি রান করেছি। আমার দাদা এই ব্যাট পছন্দ করেছেন।” আজহারউদ্দিন দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৪৮ রানে আউট হওয়ার পরে দ্বিতীয় ইনিংসে ১০৫ রান করেছিলেন। কানপুরের তৃতীয় টেস্টে, তিনি ২৭০ বলে ১২২ রান করেছিলেন এবং অভিষেকের পর টানা তিন ম্যাচে সেঞ্চুরির বিশ্বরেকর্ড তৈরি করেছিলেন।

প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন বর্তমানে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এইচসিএ) সভাপতি। আজহার ভারতের হয়ে ৯৯টি টেস্ট এবং ৩৩৪ ওয়ানডে খেলেছেন। টেস্টে তিনি ৪৫.০৩ গড়ে ৬২২৫ রান করেছেন, ওয়ানডেতে তিনি ৩৬.৯২ গড়ে গড়ে ৯৩৭৮ রান করেছেন। আজহারউদ্দিন তিনটি বিশ্বকাপে ভারতের নেতৃত্ব দিয়েছেন। তার অধিনায়কত্বের অধীনে ভারত ১৪টি টেস্ট এবং ৯০ ওয়ানডে জিতেছে।

Leave a comment

Your email address will not be published.