সেমি ফাইনালে পাকিস্তান পৌঁছে গেলেও এই কারণে দলের উপর ক্ষুব্ধ ওয়াসিম-ওয়াকার জুটি !! 1

বিশ্বকাপের মঞ্চে সব থেকে ভাগ্যবান দল বলা যায় পাকিস্তান কে। কারণ প্রথমে ভারত এবং তারপরে জিম্বাবুয়ের কাছে হেরে রীতিমতন টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিল এই পাকিস্তান, তবে গ্রুপ পর্যায়ের ম্যাচের শেষ দিনে কেবলমাত্র একটি পয়েন্ট পাওয়ার জন্য তুলনামূলক কম অভিজ্ঞ টিম নেদারল্যান্ডের মুখোমুখি হয়েছিল দক্ষিণ আফ্রিকা। তবে এই ক্ষুদ্র দলের সঙ্গে ম্যাচ জিততে পারেনি দক্ষিণ আফ্রিকা, আর দক্ষিণ আফ্রিকার পরাজয়ের সাথে সাথে ভাগ্যের চাকা ঘুরে যায় পাকিস্তানের । পরের ম্যাচেই বাংলাদেশকে ৫ উইকেটে পরাজিত করে সেমিফাইনালে টিকিট কেটে ফেলে পাকিস্তান। তাদের এই বিশ্বকাপে যাত্রা অতটা সহজ ছিল না তবে শেষ তিন ম্যাচে তাদের পারফরম্যান্স অনেকটাই পরিবর্তন হয়েছে ।

গত বছর বিশ্বকাপের সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছিল পাকিস্তান দলকে, এ বছর আবার সেমিফাইনালে প্রবেশ করল দল সেমিফাইনালে। তাদের মুখোমুখি হবে নিউজিল্যান্ড, গত বছর বিশ্বকাপে রানার্সআপ হয়েছিল এই দল। তবে সেমিফাইনাল এর আগেই প্রাক্তন পাকিস্তানি ফাস্ট বোলার ওয়াসিম আকরাম (Wasim Akram) এবং ওয়াকার ইউনিস (Waqar younis) পাকিস্তানি দলের ব্যবহারে ক্ষুব্ধ। পাকিস্তান বোর্ডকে নিয়ে সমালোচনাও করলেন এই দুই অভিজ্ঞ ক্রিকেটার।

পাকিস্তান দলের উপর ক্ষিপ্ত ওয়াসিম-ওয়াকার

সেমি ফাইনালে পাকিস্তান পৌঁছে গেলেও এই কারণে দলের উপর ক্ষুব্ধ ওয়াসিম-ওয়াকার জুটি !! 2

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হারের পর ড্রেসিংরুমে অধিনায়ক বাবর আজমের বক্তৃতার ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিল। আবার রবিবার দল সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করলে বাবর ও দলের মেন্টর ম্যাথিউ হেইডেনের কথোপকথনের ভিডিওটিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়। যেটি দেখে তুমুল রেগে যান ওয়াসিম-ওয়াকার, এবিষয়ে তারা সমস্ত রাগ উগরে দিয়েছেন বোর্ডের উপর।

পিসিবিকে নিয়ে ক্ষোভ ওয়াসিম-ওয়াকারের

সেমি ফাইনালে পাকিস্তান পৌঁছে গেলেও এই কারণে দলের উপর ক্ষুব্ধ ওয়াসিম-ওয়াকার জুটি !! 3

ওয়াসিম আকরাম ও ওয়াকার ইউনিস বলেছেন, ড্রেসিংরুমে যাই ঘটুক না কেন তা গোপন রাখা উচিত। ওয়াসিম আকরাম এ বিষয়ে আরও বলেছেন যে, “আমি যদি বাবর আজমের জায়গায় থাকতাম তাহলে আমি ভিডিও করতে দিতাম না। এগুলো দলগত জিনিস দলের মধ্যেই এগুলি থাকা উচিত এগুলো বাইরে প্রকাশ করার কোন প্রয়োজন নেই। বিশ্বকাপের আগে বা এখন এইরকম অন্য কোন দলকে করতে আমি দেখিনি, জানি এগুলি সমর্থক বাড়ানোর জন্য একরকম প্রক্রিয়া কিন্তু এগুলি অত্যাধিক বাড়াবাড়ি!”  তার কথায় সহমত প্রকাশ করেন ওয়াকার ইউনিস। ওয়াকার বলেন, “ওয়াসিমের সঙ্গে আমি একমত, ড্রেসিংরুমে যাই ঘটুক না কেন, তা বাইরে প্রকাশ করা একেবারেই উচিত নয়। এগুলি ব্যক্তিগত জিনিস তাদের মধ্যেই সীমাবদ্ধ থাকা উচিত। এর আগেও দলের অভ্যন্তরীণ আলোচনা মিডিয়ার মধ্যে ফাঁস হয়েছিল, এগুলো মানা যায়না।”

Leave a comment

Your email address will not be published.