বিরাটের পাশে দাঁড়ালেন ওয়াসিম জাফর, বললেন প্রাক্তন অধিনায়ককে ছুঁড়ে ফেলার ক্ষমতা কারও নেই ! 1

Team India: বেশ কিছুদিন ধরে ব্যাট হাতে একেবারেই ছন্দে নেই বিরাট কোহলি। ২০১৯ সালে পর তার ব্যাট থেকে কোন শতরানও আসেনি। তাই বিরাটকে বসিয়ে দেওয়ার আওয়াজ উঠতে শুরু করে দিয়েছে দেশের ক্রিকেট মহলে। তবে, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফর মনে করেন যে তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির মতো একজন খেলোয়াড়কে কেউ বাদ দিতে পারে না। বিরাটের টি-টোয়েন্টি ক্রিকেটে অবিশ্বাস্য স্ট্রাইক রেট এবং গড় রয়েছে। ওয়াসিম জাফরও বিশ্বাস করেন বিরাট কোহলি যখন ফর্মে ফিরবেন তখন তিনি আরও ভালো খেলবেন।

টিম ইন্ডিয়া থেকে কোহলিকে কেউ ছুঁড়ে ফেলতে পারবে না

বিরাটের পাশে দাঁড়ালেন ওয়াসিম জাফর, বললেন প্রাক্তন অধিনায়ককে ছুঁড়ে ফেলার ক্ষমতা কারও নেই ! 2

বিরাট কোহলি দীর্ঘদিন ধরে খারাপ ফর্মের মধ্য দিয়ে যাচ্ছেন এবং নভেম্বর ২০১৯ থেকে কোনও আন্তর্জাতিক সেঞ্চুরি করতে সক্ষম হননি। বিরাট কোহলি ইংল্যান্ড সফরে হাফ সেঞ্চুরিও করতে পারেননি এবং ওয়েস্ট ইন্ডিজ সফরেও তিনি সিরিজের বাইরে রয়েছে। জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্যও পাওয়া যাচ্ছে না। এত কিছু্র মধ্যেই জাফর বিশ্বাস করেন যে, বিরাটকে টিম থেকে বার করা অসম্ভব ব্যাপার।

বড় কারণ জানালেন এই প্রাক্তন ক্রিকেটার

বিরাটের পাশে দাঁড়ালেন ওয়াসিম জাফর, বললেন প্রাক্তন অধিনায়ককে ছুঁড়ে ফেলার ক্ষমতা কারও নেই ! 3

ওয়াসিম জাফর শেয়ারচ্যাট অ্যাপে বলেছেন, ‘বিরাট দলে তার প্রিয় ৩ নম্বর পজিশনে খেলবে। কেএল রাহুল এবং রোহিত শর্মাকে ওপেন করা উচিত। আমি মনে করি একটি আক্রমনাত্মক লাইন আপ। এরপর ঋষভ পন্থ, সঞ্জু স্যামসন এবং ইশান কিষাণের মতো অন্য খেলোয়াড়রা মারকুটে মেজাজে খেলে দলেট হয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেন।

ক্রিকেটারদের মাপা খুব কঠিন

বিরাটের পাশে দাঁড়ালেন ওয়াসিম জাফর, বললেন প্রাক্তন অধিনায়ককে ছুঁড়ে ফেলার ক্ষমতা কারও নেই ! 4

ওয়াসিম জাফর বলেন, “ক্রিকেটের তিন ফর্ম্যাটের জন্য তিজেকে গড়ে তোলাটা খুবই কঠিন একটা বিষয়। চেতেশ্বর পূজারার মতো খেলোয়াড়দের প্রতি আমার উচ্চ শ্রদ্ধা থাকা সত্ত্বেও, কোনও খেলোয়াড় তার মতো খেলতে পারবেন না, বা আপনি কেবল টেস্ট ক্রিকেটই খেলবেন, যার নিশ্চয়তাও নেই।” টুইটারে মাইকেল ভনের সাথে তার প্রায়শই বন্ধুত্বপূর্ণ কৌতুকগুলি স্মরণ করে, জাফর বলেছিলেন, “যে কোন টম, ডিক এবং হ্যারি এসে ভারতে আসবে এবং যা খুশি বলে চলে যাবে এটা আমি পছন্দ করি না। আমার মনে হয় তাদের ঠিক করে উত্তর দেওয়া উচিত।”

Leave a comment

Your email address will not be published.