ভারত বনাম নিউজিল্যান্ড প্রথম ওডিআই ম্যাচের আগেই নিজের একাদশ বেছে নিলেন ওয়াসিম জাফর, বাদ দিলেন দুই তারকাকে !! 1

বিশ্বকাপের ভরাডুবির পরে ভারতীয় তরুণ দল এখন নিউজিল্যান্ডে আছে। প্রথমে তারা তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছে একে অপরের বিরুদ্ধে। আগামীকাল থেকে শুরু হচ্ছে এক দিনের প্রতিযোগিতা। তিনটি ওডিআই ম্যাচে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড, ভারতীয় দল শেষ সিরিজ খেলেছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে, যেখানে ২-১ ব্যবধানে ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ জয় করেছিল।  ওই সিরিজে ভারতীয় দলের অধিনায়ক ছিলেন শিখর ধাওয়ান,  আবার শিখর ধাওয়ানকেই  ভারতীয় দলের অধিনায়ক হিসেবে দেখা যাবে আগামীকাল। ভারতীয় দলে আগামীকালের ম্যাচের আগেই সেরা একাদশ ঘোষণা করে দিলেন প্রাক্তন ভারতীয় ওপেনার ওয়াসিম জাফর (Wasim Jaffer) তিনি তার এই একাদশে বাতিল করেছেন কিছু কিছু তারকা প্লেয়ারদের। জেনে নেওয়া যাক তিনি তাদের এই একাদশে শামিল করেছেন।

ওয়াসিম জাফরের ওপেনার

ভারত বনাম নিউজিল্যান্ড প্রথম ওডিআই ম্যাচের আগেই নিজের একাদশ বেছে নিলেন ওয়াসিম জাফর, বাদ দিলেন দুই তারকাকে !! 2

তিনি দলে ওপেনার হিসেবে রাখবেন অধিনায়ক শিখর ধাওয়ান ও শুভমান গিল। ভারতীয় দলের হয়ে এই বছর বেশ কয়েকটি ম্যাচে ওপেন করতে দেখা গিয়েছে এই জুটিকে। ওয়েস্ট ইন্ডিজ জিম্বাবুয়ে এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওপেনিং করতে দেখা গিয়েছিল এই জুটিকে। আগামীকালের ম্যাচে ওয়াসিম জাফরের দলে ওপেনিং এর ভার তুলে নেবেন এই দুই প্লেয়ার।

মিডিল অর্ডারের জন্য তিন প্লেয়ারের পছন্দ

ভারত বনাম নিউজিল্যান্ড প্রথম ওডিআই ম্যাচের আগেই নিজের একাদশ বেছে নিলেন ওয়াসিম জাফর, বাদ দিলেন দুই তারকাকে !! 3

মিডিল অর্ডারে তিনি সুযোগ দিতে চান ইনফর্ম ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার, সূর্য কুমার যাদব এবং ঋষভ পন্থকে। সূর্য কুমার যাদব টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত শতরান করেছেন এবং শেষ ম্যাচে ঋষভ পন্থ ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের খেলায় শত রান করেছেন , দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও একটি অর্ধশত রান ও একটি শতরান জুড়েছিলেন তাদের ফর্মের উপরে ভিত্তি করে ভারতীয় দলের মিডিল অর্ডার সামলানোর জন্য এই তিন ব্যাটসম্যানদের উপরেই ভরসা রাখছেন ওয়াসিম জাফর।

দলে নিয়োগ করেছেন ৪ অলরাউন্ডার

ভারত বনাম নিউজিল্যান্ড প্রথম ওডিআই ম্যাচের আগেই নিজের একাদশ বেছে নিলেন ওয়াসিম জাফর, বাদ দিলেন দুই তারকাকে !! 4

তার দলে চারটি অলরাউন্ডার আছে, দলে সুযোগ পেয়েছেন দীপক হুডা, যিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে চারটি উইকেট নেওয়ার প্রদর্শনী দেখিয়েছেন দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে, এছাড়া তাকে সঙ্গ দেবেন ওয়াসিংটন সুন্দর, শার্দূল ঠাকুর এবং দীপক চাহার, যারা বোলিং এর সাথে সাথে দুরন্ত ব্যাটিং করে থাকেন। দলে দুজন থাকবেন পেস বোলার একজন বামহাতি অর্শদীপ সিং এবং উমরান মালিককে সুযোগ দিতে চান এই অভিজ্ঞ ভারতীয় ব্যাটসম্যান।

ওয়াসিম জাফরের আগামীকালের একাদশ – শিখর ধাওয়ান (অধিনায়ক), শুভমান গিল, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ত, দীপক হুডা, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, দীপক চাহার, আরশদীপ সিং এবং উমরান মালিক।

Leave a comment

Your email address will not be published.