IND vs SA

ভারতীয় দলের উঠতি তারকা শ্রেয়াস আইয়ারকে নিয়ে চমকপ্রদ বক্তব্য দিয়েছেন ভারতের প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান ওয়াসিম জাফর (Wasim Jaffer)। জাফর মনে করছেন, যখন বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব দলে ফিরবেন, তখনই শ্রেয়াস আইয়ার ভারতীয় দলের প্রথম একাদশ থেকে তার জায়গা হারাবেন। এক সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলে জাফর তার মতামত দিয়েছেন।

কার সম্বন্ধে এই কথা বললেন জাফর?

IND vs SA

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টি-২০ ম্যাচে জয় পেয়েছে ভারত। সেই সাফল্যের পর জাফর বলেছেন যে, “আমি নিশ্চিত যে সূর্য কুমার যাদব ফিট হওয়ার পর শ্রেয়াস আইয়ারের জায়গা বিপদের মধ্যে পড়বে।” প্রাক্তন এই ক্রিকেটার আরও বলেন যে, “বিরাট কোহলি যখন ফিরে আসবেন তখন তিনি তার ৩ নম্বর জায়গায় খেলবেন। এমতাবস্থায় দলে আর শ্রেয়াসের জায়গা হবে না। এখন শ্রেয়াসকে তার প্রতিটি ম্যাচে এমন খেলা দেখাতে হবে যাতে তিনি সবাইকে বিশ্বাস করাতে পারেন যে তিনি দলের জন্য কতটা দরকারী।”

এটা এখন সবাই জানে যে কোহলিকে বিশ্রাম দেওয়া হলেও, চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে খেলছেন না সূর্যকুমার যাদব। এমন পরিস্থিতিতে, শ্রেয়াস ৩ নম্বরে ব্যাট করেছেন এবং সেই সুযোগ পাওয়া সত্ত্বেও তিনি মাত্র ৩৬, ৪০ এবং ১৪ রান করতে সক্ষম হয়েছেন।

নজরে আসন্ন টি-২০ বিশ্বকাপ

বিরাট ও সূর্যকুমার ফিরলে সটান টিমের বাইরে যাবেন এই ব্যাটসম্যান ! কার সম্বন্ধে এত বড় কথা বলে দিলেন Wasim Jaffer? 1

আসলে এই বছর ভারতকে টি-২০ বিশ্বকাপ খেলতে হবে। এমন পরিস্থিতিতে এই বড় টুর্নামেন্টকে নিয়ে কৌশল তৈরি করছে টিম ম্যানেজমেন্ট। এই কারণেই টি-২০ সিরিজের জন্য টিম ম্যানেজমেন্ট আরশদীপ সিং এবং উমরান মালিকের মতো বোলারদের দলে জায়গা করে দিয়েছে। এর সঙ্গে দীনেশ কার্তিককে ফিনিশার হিসেবে দলে রাখা হয়েছে। সব মিলিয়ে এই সিরিজে কিছুটা পরীক্ষায় বসতে চাইছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতকে এখনও আরও ২ টি-২০ ম্যাচ খেলতে হবে। ভারত ও দক্ষিণ আফ্রিকা সিরিজের চতুর্থ টি-২০ ম্যাচ ১৭ জুন রাজকোটে অনুষ্ঠিত হবে। প্রোটিয়াদের বিরুদ্ধে তৃতীয় টি-২০ ম্যাচে ঋষভ পন্থের দল ৪৮ রানে জিতেছে। আশা করা হচ্ছে চতুর্থ টি-২০’তে উমরান মালিক প্লেয়িং ইলেভেনে সুযোগ পেতে পারেন। আসলে বিশ্বকাপের আগের দলের তরুণ ক্রিকেটারদের দেখে নিতে চাইছে টিম ম্যানেজমেন্ট। কারণ বিশ্বকাপ জেতার জন্য নিজেদের প্রস্তুতিতে একটুও ফাঁক রাখতে নারাজ টিম ইন্ডিয়া।

Leave a comment

Your email address will not be published.