এবার বীরেন্দ্র সেহওয়াগের বিরুদ্ধে উঠল নেপোটিজমের অভিযোগ, হাত ধরে ছেলে করে দিলেন এই বিরাট সুযোগ !! 1

যখনই ‘নেপোটিজম’ অর্থাৎ স্বজনপ্রীতির কথা আসে, সবার মনে সবার আগে যে নামটি আসে তা হল বলিউড। তবে এটা ঠিক নয় যে শুধু বলিউডেই স্বজনপ্রীতি দেখা যায়। তবে, বলিউড ইন্ডাস্ট্রির মাধ্যমেই ভক্তরা নেপোটিজম শব্দটির আসল অর্থ বুঝতে পারে। সম্প্রতি, দিল্লি দলে প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেহওয়াগের ছেলে আর্যবীর সেহওয়াগকে বেছে নেওয়ার বিষয়ে সোশ্যাল মিডিয়ায় ভক্তরা তাদের ক্ষোভ প্রকাশ করছেন। আমরা আপনাকে বলি যে আর্যবীর সেহওয়াগ বিজয় মার্চেন্ট ট্রফিতে দিল্লি দলে সুযোগ পেয়েছেন যা নিয়ে মানুষজন স্বজনপ্রীতির অভিযোগ তোলেন এবং টুইটারে তাদের প্রতিক্রিয়া জানাচ্ছেন।

সেহওয়াগের ছেলেকে নিয়ে উঠল নেপোটিজমের অভিযোগ

এবার বীরেন্দ্র সেহওয়াগের বিরুদ্ধে উঠল নেপোটিজমের অভিযোগ, হাত ধরে ছেলে করে দিলেন এই বিরাট সুযোগ !! 2

টিম ইন্ডিয়ার হয়ে খেলার সময় বীরেন্দ্র সেহওয়াহ তার মারকুটে ব্যাটিং দিয়ে প্রতিপক্ষ দলকে ধ্বংস করে দিতেন এবং সবাইকে তার ব্যাটিংয়ের  দিয়েছিলেন। ক্রিকেট থেকে অবসর নেওয়ার অনেক দিন হয়ে গেলেও শেবাগেরও ক্রিকেটের সঙ্গে সম্পর্ক রয়েছে। সম্প্রতি তার ছেলে আর্যবীর সেহওয়াগও পেশাদার ক্রিকেটে পা রেখেছেন। বীরেন্দ্র সেহওয়াগের ছেলে আর্যবীর সেহওয়াগকে বিসিসিআই আয়োজিত অনূর্ধ্ব-১৬ বিজয় মার্জেন্ট ট্রফির জন্য দিল্লি দলের স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে।

যদিও আর্যবীরের নাম প্রথম ১১ খেলোয়াড়ে না থাকলেও রিজার্ভে তার নাম দেখে ব্যবহারকারীরা নির্বাচকদের প্রশ্ন করতে শুরু করেছেন। কিছু অনুরাগী বীরেন্দ্র সেহওয়াগের নামের কারণে আর্যবীরের নির্বাচনকে দিল্লি অনূর্ধ্ব-১৬ দলের জন্য দায়ী করেছেন, অন্যরা স্পষ্টভাবে একে স্বজনপ্রীতির আরেকটি ঘটনা বলে অভিহিত করেছেন। তাৎপর্যপূর্ণভাবে, শুধু বলিউডে নয়, সর্বত্র স্বজনপ্রীতি দেখা যায়। আমরা যদি সহজ কথায় নিওপটিজমকে বুঝি, তাহলে তাকে বলা হয় যখন একজন ব্যক্তি তার অবস্থান ব্যবহার করে পরিবারের সদস্যদের চাকরি বা তাদের ভবিষ্যৎ তৈরি করে।

বীরেন্দ্র সেহওয়াগ ১৯৯৯ থেকে ২০১৩ সালের মধ্যে ভারতের হয়ে মোট ১০৪টি টেস্ট, ২৫১টি ওডিআই এবং ১৯টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। সেহওয়াগের অ্যাকাউন্টে ৮৫৮৬ টেস্ট, ৮২৭৩ ওডিআই এবং ৩৯৪ টি-টোয়েন্টি আন্তর্জাতিক রান রয়েছে। ২০ অক্টোবর ২০১৫-এ তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা নেন। সেহওয়াগই ভারতের একমাত্র ব্যাটসম্যান যিনি টেস্ট ক্রিকেটে দুটি ট্রিপল সেঞ্চুরি করেছেন।

Leave a comment

Your email address will not be published.