বুমরাহ বা মহম্মদ শামি নয় এই বোলারকে টি২০ ক্রিকেটের সেরা বোলার মনে করেন সেহবাগ

টিম ইন্ডিয়ার প্রাক্তন বিস্ফোরক ব্যাটসম্যান বীরেন্দ্র সেহবাগ সবসময়ই ভালো প্রদর্শন করা খেলোয়াড়দের প্রশংসা করে তাদের আত্মবিশ্বাস বাড়ান। সোশ্যাল মিডিয়ায় সবসময়ই অ্যাক্টিভ থাকা বীরেন্দ্র সেহবাগ আরও একবার আরও একজন খেলোয়াড়ের জমিয়ে প্রশংসা করেছেন। বীরেন্দ্র সেহবাগ আফগানিস্তানের রহস্যময় স্পিনার রশিদ খানের জমিয়ে প্রশংসা করেছেন।

বীরেন্দ্র সেহবাগ রশিদ খানকে বললেন টি-২০ ক্রিকেটের সেরা

বুমরাহ বা মহম্মদ শামি নয় এই বোলারকে টি২০ ক্রিকেটের সেরা বোলার মনে করেন সেহবাগ 1

বীরেন্দ্র সেহবাগ রশিদ খানকে টি-২০ ক্রিকেটে সেরা বলেছেন। বিশ্বের বড়ো বড়ো ব্যাটসম্যানকে নিজের স্পিনের জালে ফাঁসানো আফগানিস্তানের স্পিনার রশিদ খান নিজের বোলিংয়ে সেহবাগকে যথেষ্ট প্রভাবিত করেছেন। ক্রিকবাজের সঙ্গে কথাবার্তায় বীরেন্দ্র সেহবাগ সানরাইজার্স হায়দ্রাবাদের স্পিনার রশিদ খানের প্রশংসা করে বলেছেন যে বর্তমান সময়ে রশিদ খান টি-২০ ক্রিকেটের সর্বশ্রেষ্ঠ স্পিনার। বীরেন্দ্র সেহবাগের মোতাবেক তার মনে হয় না যে অন্য কোনো তরুণ এই স্পিনারের ধারেকাছেও আসেন টি-২০ ক্রিকেটে।

বীরেন্দ্র সেহবাগের মোতাবেক রশিদ খানের কাছে অসাধারণ ক্ষমতা রয়েছে আর তিনি প্রত্যেক দিন আরও উন্নত হয়ে চলেছেন। রশিদ খান ছাড়াও বীরেন্দ্র সেহবাগ পাঞ্জাব কিংসের তরুণ অলরাউন্ডার শাহরুখ খানেরু জমিয়ে প্রশংসা করে তাকে ভবিষ্যতের খেলোয়াড় বলেছেন।

রশিদ খানের আইপিএলে এই বছরের প্রদর্শন

বুমরাহ বা মহম্মদ শামি নয় এই বোলারকে টি২০ ক্রিকেটের সেরা বোলার মনে করেন সেহবাগ 2

আইপিএল ২০২১ এ খেলা হওয়া ৭টি ম্যাচে রশিদ খান ৬.১৪ ইকোনমি রেটে বোলিং করে রান দিয়েছেন। অন্যদিকে তার বোলিং গড় হল ১৭.২০। ৭টি ম্যাচে তিনি মোট ১০টি উইকেট নিয়েছেন। সবচেয়ে ইন্টারেস্টিং হল যে এবারের আইপিএলে রশিদ খানের বলে কোনো ব্যাটসম্যানই ছক্কা মারতে পারেননি। রশিদ খানের আইপিএল কেরিয়ারের দিকে নজর দিলে ২০১৭য় আইপিএলে ডেবিউ করা এই খেলোয়াড় এখনও পর্যন্ত ৮৫টি উইকেট নিয়েছেন। আইপিএলে এখনও পর্যন্ত এমন কোনো মরশুম এমন নেই যেখানে তিনি তিনটি উইকেট না নিয়ে থাকেন। এবারও রশিদ খান দুর্দান্ত ফর্মে ছিলেন, কিন্তু করোনার কারণে আইপিল ২০২১ কে মাঝপথেই স্থগিত করে দেওয়া হয়।

বেশকিছু টি-২০ লীগে অংশ নিয়েছেন রশিদ

বুমরাহ বা মহম্মদ শামি নয় এই বোলারকে টি২০ ক্রিকেটের সেরা বোলার মনে করেন সেহবাগ 3

আইপিএলে প্রত্যেক বারের মতো এবারও রশিদ খান সকলকে নিজের বোলিংয়ে প্রভাবিত করেছেন। বীরেন্দ্র সেহবাগও তার প্রশংসা করতে নিজেকে আটকাতে পারেননি। রশিদ খান শুধু আইপিএলেই নয় বরং বিশ্বের বেশকিছু লীগেও খেলে থাকেন। আইপিএল ছাড়াও তিনি বিগব্যাশ, বিপিএল সহ বেশকিছু দেশের টি-২০ লীগে নিজের বোলিংয়ের জাদু ছড়িয়েছেন। রশিদ খান স্রেফ বোলিংয়েই নয় বরং দরকার পরলে নিজের ব্যাটিংয়েও দলের হয়ে যোগ দেন, তার মধ্যে বড়ো শট খেলার সক্ষমতাও রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *