ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে সেঞ্চুরি করলেই বিরাট কোহলি ছুঁয়ে ফেলবেন দুটি বড় রেকর্ড 1

 

প্রথমে টেস্ট সিরিজে ইংলিশ দলকে ৩-১ এবং তারপরে টি- ২০ সিরিজে ৩-২ ব্যবধানে ইংল্যান্ডকে হারানোর পর এবার টিম ইন্ডিয়ার নজর ওয়ানডে সিরিজের দিকে। দুই দেশের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আগামী ২৩ মার্চ থেকে পুনেতে শুরু হবে। টি- ২০ সিরিজে ব্যাটিং করে দলকে জেতানো অধিনায়ক বিরাট কোহলি ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দুটি বিশেষ রেকর্ড গড়ার সুযোগ পাবেন। তার জন্য কেবল সেঞ্চুরি করতে হবে যা এক বছরেরও বেশি সময় ধরে তার ব্যাট থেকে আসেনি।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে সেঞ্চুরি করলেই বিরাট কোহলি ছুঁয়ে ফেলবেন দুটি বড় রেকর্ড 2

ব্যাট হাতে কোহলির শেষ সেঞ্চুরি ২০১৯ সালের নভেম্বরে এসেছিল বাংলাদেশের বিরুদ্ধে। এই মুহূর্তে ওয়ানডে ক্রিকেটে বিরাটের ৪৩ টি সেঞ্চুরি রয়েছে। এর মধ্যে তিনি ভারতের মাটিতে ১৯ টি সেঞ্চুরি করেছেন। এমন পরিস্থিতিতে যদি বিরাট ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে সেঞ্চুরি করতে সক্ষম হন তবে হোম গ্রাউন্ডে তিনি শচী তেন্ডুলকরের সাথে সর্বাধিক সেঞ্চুরি করার রেকর্ড ছুঁয়ে ফেলবেন। দেশের মাঠে ওয়ানডেতে মোট ২০ টি সেঞ্চুরি করেছেন শচীন তেন্ডুলকর। এই ম্যাচে সেঞ্চুরি শেষ করার পরে ওয়ানডে ক্রিকেটে অধিনায়ক হিসাবে সর্বাধিক সেঞ্চুরি করার রেকর্ডটিও অস্ট্রেলিয়ার কিংবদন্তি অধিনায়ক রিকি পন্টিংয়ের সাথে মিলবে বিরাট।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে সেঞ্চুরি করলেই বিরাট কোহলি ছুঁয়ে ফেলবেন দুটি বড় রেকর্ড 3

অধিনায়ক হিসাবে ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক ২২ টি সেঞ্চুরি করেছেন পন্টিং। এক্ষেত্রে বিরাট কোহলি তার থেকে এক ধাপ দূরে দাঁড়িয়ে ২১ টি সেঞ্চুরি করেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি- ২০ সিরিজে বিরাট কোহলির দাপট ছিল, ফর্ম ফিরে এসেছে। সিরিজের প্রথম ম্যাচে শূন্য রানে আউট হয়েছিলেন, কিন্তু এর পরে তিনি জোরালো প্রত্যাবর্তন করেছিলেন এবং তিনটি হাফ সেঞ্চুরির সাহায্যে টি- ২০ সিরিজে সর্বাধিক রান করেছিলেন। এর জন্য তাঁকে ম্যান অফ দ্য সিরিজ পুরষ্কারও দেওয়া হয়েছে।

 

Leave a comment

Your email address will not be published.