Virat kohli

সম্প্রতি অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপ ২০২৩-এ সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। কিন্তু এখন চমকপ্রদ তথ্য বেরিয়ে এসেছে এই তারকা ভারতীয় ব্যাটসম্যান সম্পর্কে যে তিনি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাদা বলের সিরিজ খেলবেন না। যদি রিপোর্ট বিশ্বাস করা হয়, কোহলি সাদা বলের ক্রিকেট থেকে বিরতি নেবেন এবং শুধুমাত্র টেস্ট ক্রিকেটে মাঠে নামতে চলেছেন।

লাল বলের ক্রিকেটে ফিরতে চলেছেন বিরাট

Virat kohli,
Virat Kohli | Image: Getty Images

‘ইন্ডিয়ান এক্সপ্রেস’-এর প্রতিবেদন অনুযায়ী, বিরাট কোহলি বিসিসিআইকে জানিয়ে দিয়েছেন যে তিনি সাদা বলের ক্রিকেট থেকে বিরতি নেবেন। এভাবে শুধু টেস্ট ক্রিকেটেই নির্বাচনের জন্য পাওয়া যাবে তাকে। ভারতীয় দলের পরবর্তী মিশন হবে দক্ষিণ আফ্রিকা সফর যেখানে টিম ইন্ডিয়া তিনটি ফর্ম্যাটেই সিরিজ খেলবে। ১০ ডিসেম্বর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে সফর শুরু হবে। তারপর ১৭ ডিসেম্বর থেকে ৩ ম্যাচের ওডিআই সিরিজ এবং তারপরে ২৬ ডিসেম্বর থেকে টিম ইন্ডিয়া দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের সাথে কথা বলার সময়, একটি সূত্র জানিয়েছে, “কোহলি বিসিসিআই এবং নির্বাচকদের বলেছেন যে তার সাদা বলের ক্রিকেট থেকে বিরতি দরকার এবং যখন তাকে সাদা বলের ক্রিকেট খেলতে হবে তখন ফিরে আসবেন। বর্তমানে, তিনি বিসিসিআইকে বলেছেন যে তিনি লাল বলের ক্রিকেট খেলবেন যার মানে তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে উপস্থিত থাকবেন।”

বিশ্বকাপে দুর্দান্ত ব্যাটিং করেন কোহলি

Virat Kohli,
Virat Kohli | Image: Getty Images

ভারত আয়োজিত সদ্য অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপ ২০২৩-এ বিরাট কোহলি বেশ কিছু রেকর্ড ভেঙে টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান করেছিলেন। ১১ ম্যাচের ১১ ইনিংসে ৯৫.৬২ গড়ে ৭৬৫ রান করেছিলেন কোহলি। এই সময়ে তিনি ৩টি সেঞ্চুরি ও ৬টি হাফ সেঞ্চুরি করেন। ৭৬৫ রান করে কোহলি ওয়ানডে বিশ্বকাপের যে কোন এক সংস্করণে সবচেয়ে বেশি রান করার রেকর্ড গড়েছিলেন। সব মিলিয়ে বলা যেতেই পারে যে এই মুহূর্তে ব্যাট হাতে অসাধারণ ছন্দে রয়েছেন টিম ইন্ডিয়ার মহাতারকা ব্যাটসম্যান ‘কিং’ বিরাট কোহলি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *