Virat Kohli,

আইপিএলের আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বিরাট কোহলি (Virat Kohli) টিম ইন্ডিয়াতে জায়গা পাবেন কিনা তা নিয়ে অনেক জল্পনা ছিল। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত মাত্র ৫টি ম্যাচ খেলেও তিনি অন্তত তার সমালোচকদের জবাব দিয়েছেন। এ বছর আইপিএলে মাত্র দুটি সেঞ্চুরি করা হয়েছে এবং তাতে বিরাট কোহলির নাম রয়েছে। এদিকে, বিরাট কোহলির টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট প্রায় নিশ্চিত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। বাকি নামগুলি নিয়ে অবশ্যই আলোচনা করছেন নির্বাচকরা।

বিশ্বকাপে খেলবেন বিরাট কোহলি!

বিশ্বকাপের দলে নিজের জায়গা নিশ্চিত করলেন বিরাট কোহলি, 'শেষ সুযোগ'-এ দেশকে জেতাবেন ট্রফি !! 1

এবারের আইপিএলে ৫ ম্যাচ খেলে ৩১৬ রান করেছেন বিরাট কোহলি। সর্বোচ্চ রান সংগ্রাহক ব্যাটসম্যান তিনি। কোহলি ছাড়াও, শুধুমাত্র জস বাটলার আইপিএল ২০২৪-এ সেঞ্চুরি করেছেন। যদিও এটা সত্যি যে তার স্ট্রাইক রেট কিছুটা কম। আইপিএলের ইতিহাসে এখন পর্যন্ত কোহলির ৮টি সেঞ্চুরির মধ্যে এই বছরের সবচেয়ে ধীরগতি। কিন্তু তিনি যেভাবে স্কোর করছেন, তাতে ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লাইটে না ওঠার কোন কারণ নেই। Cricbuzz-এর রিপোর্ট অনুযায়ী, এরই মধ্যে বাকি নাম নিয়ে দ্বিধাদ্বন্দ্বে রয়েছেন নির্বাচকরা। যদি রোহিত শর্মা ও যশস্বী জয়সওয়াল ওপেন করেন, তাহলে শুভমন গিলকে কোথায় ফিট করা হবে তা বড় প্রশ্ন। শুভমান গিল এখনও আইপিএলে তার ফর্ম দেখাতে পারেননি যার জন্য তিনি পরিচিত এবং স্বীকৃত।

Virat kohli,
Virat Kohli | Image: Getty Images

এদিকে, আইপিএলে এলএসজির হয়ে খেলছেন মায়াঙ্ক যাদব নতুন সেনসেশন হিসেবে আবির্ভূত হয়েছেন। তিনি একটানা ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতিতে বল করতে পারেন, কিন্তু শেষ ম্যাচে তিনি দোটেপড়েন এবং মাত্র এক ওভার বল করার পর ফিরে যেতে হয়। তবে বিসিসিআইয়ের নির্বাচক কমিটি প্রতিনিয়ত তার ওপর নজর রাখছে। মহম্মদ শামি যে এই বিশ্বকাপে খেলবেন না তা প্রায় নিশ্চিত, এমন পরিস্থিতিতে জসপ্রিত বুমরাহের সঙ্গী হিসেবে মায়াঙ্ক যাদব ভালো বিকল্প হতে পারেন। তবে তার ফিটনেসের সমস্যা রয়েছে, যার উপর বিসিসিআই অবশ্যই নজর রাখবে। তবে আইপিএল এখনও চলছে এবং খেলোয়াড়দের পারফরম্যান্স পর্যবেক্ষণ করা হবে তারা কেমন খেলছে, তার পরেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *