বিরাট কোহলি করলেন পরিস্কার, জানালেন সাহা আর পন্থের মধ্যে কে খেলবেন প্রথম টেস্ট

ভারত আর ইংল্যান্ডের মধ্যে হতে চলা ৪ টেস্ট ম্যাচের সিরিজের প্রস্তুতি শেষ হয়ে গিয়েছে। এখন দুই দল আজ ৫ ফেব্রুয়ারি চেন্নাইয়ের মাঠে মুখোমুখি হবে। প্রথম টেস্ট ম্যাচ নিয়ে এখনও পর্যন্ত এই প্রশ্ন ছিল যে কোন ক্রিকেটাররা ভারতের প্রথম একাদশে থাকবেন। এই প্রশ্নের উত্তরে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ম্যাচের আগেরদিন সন্ধ্যেয় একটি প্রেস কনফারেন্সে অংশ নিয়ে বেশকিছু ব্যাপারে খোলসা করেছেন।

বিরাট কোহলি জানালেন কে করবেন উইকেটকিপিং

বিরাট কোহলি করলেন পরিস্কার, জানালেন সাহা আর পন্থের মধ্যে কে খেলবেন প্রথম টেস্ট 1

বিরাট কোহলি নিজের প্রেস কনফারেন্সে ঋদ্ধিমান সাহা আর পন্থের মহ্যে কে দলে থাকবে তা স্পষ্ট করে দিয়েছেন। বিরাট কোহলি জানিয়েছেন যে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতীয় ক্রিকেট দল পন্থকেই মাঠে নামাবে। তিনি পন্থের ব্যাপারে কথা বলতে গিয়ে বলেন যে, “পন্থ সম্প্রতিই দুর্দান্ত প্রদর্শন করেছে আর ও আত্মবিশ্বাসী হয়ে রয়েছে। ও ভবিষ্যতেও দলে থাকবে, আমাএর জন্য ও নিয়মিত ম্যাচ উইনার হতে পারে”।

অজিঙ্ক রাহানের অধিনায়কত্বের প্রশংসা করলেন কোহলি

বিরাট কোহলি করলেন পরিস্কার, জানালেন সাহা আর পন্থের মধ্যে কে খেলবেন প্রথম টেস্ট 2

বিরাট কোহলির বাকি বয়ানের কথা বলা হলে তিনি এই প্রেস কনফারেন্সে অজিঙ্ক রাহানের অধিনায়কত্বের ব্যাপারে কথা বলেছেন। এই ব্যাপারে তিনি বলেন, “দল ভরসার উপর নির্ভর করে, অজিঙ্ক রাহানে অস্ট্রেলিয়ায় নিজের দায়িত্ব দারুণভাবে পালন করেছে। আমরা একে অপরের কম্পানি উপভোগ করি আর একসঙ্গে ব্যাটিং করি। আমরা মাঠের বাইরেও যোগাযোগ রাখি”।

কুলদীপ যাদবের প্রথম একাদশে শামিল হওয়ার ব্যাপারে সংকেত দিয়ে কোহলি বলেন, “আপনাকে এর জন্য ভারসাম্য তৈরি করতে হয়। এখন যখন ঘরোয়া মরশুম শুরু হয়ে গিয়েছে তো এই অবস্থায় ও আমাএর পরিকল্পনার অংশ থাকবে। আমরা প্রত্যেক খেলোয়াড়কে লক্ষ্য হাসিল করার সুযোগ দিতে চাই। ও বেশকিছু জায়গা নিয়ে কাজ করেছে”।

চেপকের পিচ নিয়ে কথা বলতে গিয়ে বিরাট কোহলি বলেন, “এখানকার পিচ ব্যাটিংয়ের জন্য ভালো, কিন্তু আমার মনে হয় যে এখানে জোরে বোলারদের জন্যও কিছু রয়েছে। আমরা নিজেদের পুরনো রণনীতিতেই সেই একই সংযোজন নিয়ে মাঠে নামবে যেখানে একজন খেলোয়াড় ব্যাটিং আর বোলিং দুই করবে”।

দেশে ভারতের সেরা প্রদর্শনের ব্যাপারে বললেন কোহলি

বিরাট কোহলি করলেন পরিস্কার, জানালেন সাহা আর পন্থের মধ্যে কে খেলবেন প্রথম টেস্ট 3

ভারতীয় ক্রিকেট দল ভারতের মাঠে গত দীর্ঘ সময় ধরে সেরা প্রদর্শন করে এসেছে। এই ব্যাপারে কোহলি বলেছেন যে, “প্রত্যেক মরশুমে দলের প্রর্শনের ব্যাপারে চর্চা করার প্রয়োজন নেই। দল ভালো কাজ করছে। আমরা দেশের বাইরেও ভালো ক্রিকেট খেলছি। প্রেরণা এটাই যে কড়া মেহনত করতে হবে আর ছেলেরা এটা বোঝেও”।

জোরে বোলারদের ব্যাপারে কথা বলতে গিয়ে বিরাট কোহলি বলেন যে, “আমরা গতবার টেস্ট সিরিজে ইংল্যান্ডের জোরে বোলারদের প্রভাব ফেলতে দিইনি। জসপ্রীত বুমরাহ এই সিরিজে ভালো শুরু করার জন্য উৎসুক থাকবে (তিনি ভারতে নিজের প্রথম টেস্ট ম্যাচ খেলবেন)। জোরে বোলারদের এতগুলো বিকল্প থাকা সত্যিই রোমাঞ্চকর”। র

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *