রোহিত শর্মাকে অধিনায়কত্ব ছাড়তে চলেছেন বিরাট কোহলি, বিভক্ত অধিনায়কত্ব নিয়ে বার্তা কিরন মোরের 1

ভারতীয় দলের প্রাক্তন প্রধান নির্বাচক কিরণ মোরের একটি বিবৃতি আবারও ভারতীয় দলে বিভক্ত অধিনায়কত্বে বিতর্কের জন্ম দিয়েছে। কিরণ মোরে বলেছিলেন, আসন্ন সময়ে সীমিত ওভারে রোহিত শর্মাকে অধিনায়কত্ব দেওয়া যেতে পারে। তিনি এর জন্য কাজের চাপকে দায়ী করেছেন। মহেন্দ্র সিং ধোনি অবসর নেওয়ার পর থেকে তিনটি ফরম্যাটেই বিরাট কোহলি ভারতীয় দলের অধিনায়ক ছিলেন।

It is my responsibility to help Virat Kohli when he is in doubt: Rohit Sharma - Sports News

ইন্ডিয়া টিভিকে দেওয়া এক সাক্ষাত্কারে কিরণ মোরে বলেছিলেন, “টিম ইন্ডিয়ার এই বছর খুব কড়া শিডিউল রয়েছে, তাই ভারত শিগগিরই এই সূত্রটি বিবেচনা করতে পারে। যদি তা হয়, তবে এটি বড় বিষয় হবে, কারণ এর আগে কখনও সম্পন্ন হবে না।” প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান মোরে জানিয়েছেন, রোহিত শর্মাকে সীমিত ওভারের অধিনায়ক করা যেতে পারে। ধোনির অধিনায়কত্বের অধীনে বেড়ে ওঠা বিরাট কোহলি একজন চালাক অধিনায়ক, তবে তিনটি ফরম্যাটেই ধারাবাহিকভাবে ভাল পারফর্ম করা কারও পক্ষে সম্ভব নয়।

Virat Kohli-Rohit Sharma 'Rift' - India Cricket's Big Boys Friends Again, Claims Report

রোহিত শর্মার নেতৃত্বে মুম্বই ইন্ডিয়ান্স পাঁচবার আইপিএল শিরোপা জিতেছে। মোরে বলেছিলেন যে, “ওয়ানডে ও টি টোয়েন্টিতে কতদিন অধিনায়ক থাকতে পারবেন কোহলিকেও ভাবতে হবে। ইংল্যান্ড সফরের পরে আপনি এই সিদ্ধান্তগুলি সম্পর্কে অনেক কিছু জানতে সক্ষম হবেন।” কিরণ মোরে আরও বলেছিলেন যে, “বিভক্ত অধিনায়কত্ব ভারতে কাজ করতে পারে। সিনিয়র খেলোয়াড়রা ভারতীয় দলের ভবিষ্যত নিয়ে কী ভাবছেন তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিরাট কোহলির পক্ষে তিন দলের অধিনায়কত্ব করা এত সহজ নয় এবং তাদেরও দুর্দান্ত পারফর্মেন্স করতে হবে। আমি তাকে কৃতিত্ব দিচ্ছি যে প্রতিটি ফরম্যাটে অধিনায়কত্ব বাদে তিনিও পারফর্ম করছেন। তবে, আমি মনে করি এমন সময় আসবে যখন বিরাট কোহলি বলবেন, ‘যথেষ্ট হয়েছে, রোহিতকে দলের নেতৃত্ব দিন’।”

Leave a comment

Your email address will not be published.