লর্ডসের অধিনায়ক রুটের বোকামো নিয়ে মজা ওড়ালেন বিরাট কোহলি, ইংরেজ অধিনায়ক রয়েছেন চাপে 1

লর্ডস টেস্ট জিতে ইংল্যান্ডের বিরুদ্ধে চলমান পাঁচ ম্যাচের সিরিজে ভারত ১-০ ব্যবধানে এগিয়ে গেছে। যখনই লর্ডসে টিম ইন্ডিয়ার জয়ের কথা বলা হবে, তখন মহম্মদ সিরাজের ঘাতক বোলিংয়ের সাথে সাথে পঞ্চম দিনে মহম্মদ শামি এবং জসপ্রিত বুমরাহর মধ্যে ৮৯ রানের চমৎকার জুটির উল্লেখ থাকবে। এই দুই নেতৃস্থানীয় বোলার এই পার্টনারশিপটি এমন সময়ে করেছিলেন যখন দলের সবচেয়ে বেশি প্রয়োজন ছিল। দুজনের মধ্যে এই পার্টনারশিপ পরবর্তীতে ম্যাচের টার্নিং পয়েন্ট হিসেবে প্রমাণিত হয়। ম্যাচ শেষ হওয়ার পর দ্বিতীয় ইনিংসে বুমরাহ-শামিকে আউট না করায় ইংল্যান্ডের অধিনায়ক জো রুট অনেক শুনানি পান। প্রবীণরা এমনকি বলেছিলেন যে রুট এর কৌশলগত ভুলের কারণে ভারত একটি ভঙ্গুর অবস্থান থেকে শক্তিশালী অবস্থানে চলে গেছে। এখন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও এই বিষয়ে তার মতামত দিয়েছেন।

India vs England: Joe Root on his debut in 2012 series and playing his  100th Test where it all began

হেডিংলি টেস্ট শুরুর একদিন আগে বিরাটকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তার নিজের ভুলের কারণে বিরোধী অধিনায়ক রুট চাপে পড়েছিলেন, বিশেষ করে যখন তিনি দ্বিতীয় ইনিংসে ভারতের টেইল এন্ডার শামি এবং বুমরাহকে আউট করতে ব্যর্থ হন। জবাবে বিরাট রুটকে সমর্থন করেছেন। তিনি বললেন, “আমি জানি না একজন ব্যক্তির মানসিকতা কী? যে কোন পর্যায়ে আপনি পরিকল্পনায় ভুল করতে পারেন, তার মানে এই নয় যে আপনি চাপে আছেন।”

Root absence gives England 'big shoes to fill', says West Indies fast  bowler Roach | Sport

তিনি বললেন, “তুমি ঠিক করো, কোনটা ঠিক হবে না। একজন অধিনায়ক হিসেবে আপনি সবসময় সঠিক সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা করেন এবং আমি নিশ্চিত যে তারাও একই কাজ করার চেষ্টা করছিল।” এই কথোপকথনে বিরাট দলের ওপেনার রোহিত শর্মা এবং লোকেশ রাহুলের উচ্ছ্বসিত প্রশংসা করেন। তিনি বলেন, “আপনি যখন বিদেশি মাঠে খেলেন, তখন ওপেনিং জুটির সমন্বয় সবচেয়ে গুরুত্বপূর্ণ দিকগুলির মধ্যে একটি। সুতরাং রাহুল এবং রোহিত যেভাবে পারফর্ম করেছে তা অসাধারণ এবং আমরা আশা করি তারা এভাবেই খেলতে থাকবে।”

Leave a comment

Your email address will not be published.