ICC-র এই পুরস্কারের জন্য প্রথমবারের মতো নমিনেশন পেলেন বিরাট কোহলি, খুশির হওয়া ক্রিকেট মহলে !! 1

আসন্ন বিশ্বকাপে সুপার টুয়েলভ এর খেলা জমে উঠেছে, কোন দল সেমিফাইনালে পৌঁছাবে এখনো পর্যন্ত জানা যায়নি। গ্রুপ ১-এর শীর্ষে আছে নিউজিল্যান্ড এবং গ্রুপ ২-এর শীর্ষে আছে ভারত। এই বিশ্বকাপে রোমাঞ্চকর ম্যাচে গুলির সাক্ষী হয়ে আছে ক্রিকেট বিশ্ব। এদিকে অক্টোবরের ‘প্লেয়ার অফ দ্য মান্থ’-এর জন্য ৩ জন খেলোয়াড়কে বেছে নিয়েছে আইসিসি।  বিশ্বকাপ এবং বিশ্বকাপের আগে এই মাসে যারা ভালো প্রদর্শনী করেছে তারাই সুযোগ পেয়েছে এই লিস্টে, এই লিস্টে প্রথমবারের জন্য ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। গত মাসে আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থ হয়েছিলেন পাকিস্তান এর উইকেট রক্ষক মোহাম্মদ রিজওয়ান ।

আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থের জন্য মনোনীত বিরাট কোহলি

ICC-র এই পুরস্কারের জন্য প্রথমবারের মতো নমিনেশন পেলেন বিরাট কোহলি, খুশির হওয়া ক্রিকেট মহলে !! 2

বেশ অনেকদিন পরে বিরাট কোহলিকে আবার সেই পুরানো ছন্দে দেখা যাচ্ছে। এই বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন বিরাট। চারটি ম্যাচে ইতিমধ্যে তিনটি অর্ধ শতরান জুড়ে দিয়েছেন নিজের খাতায়। এই বছর বিশ্বকাপের মঞ্চে সর্বাধিক রান করেছেন তিনি, এমন কি বিশ্বকাপের ইতিহাসে সর্বাধিক রানের মুকুট এখন তার মাথায়, তিনি এই রানের রেকর্ডটি ভেঙে দিয়েছেন, যেটি এতদিন মহেলা জয়বর্ধনের নামে ছিল। বিরাট কোহলি এখনও পর্যন্ত বিশ্বকাপে মোট ৪টি ম্যাচ খেলেছেন, যাতে তিনি ২২০ গড়ে ব্যাটিং করে ২২০ রান করেছেন। যার ব্যাট হাতে দেখা গেছে ৩টি হাফ সেঞ্চুরি। তার এই পারফরম্যান্স-এর জন্যই তিনি প্লেয়ার অফ দ্য মান্থ’-এর প্রবল দাবিদার।

মনোনীত হয়েছেন সিকান্দার রাজা ও ডেভিড মিলার

ICC-র এই পুরস্কারের জন্য প্রথমবারের মতো নমিনেশন পেলেন বিরাট কোহলি, খুশির হওয়া ক্রিকেট মহলে !! 3

বিরাট কোহলি ছাড়া এই তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে অ্যাসোসিয়েট ন্যাশনের অন্যতম সেরা প্লেয়ার সিকান্দার রাজা কে, যিনি এবছর নিজের দমে জিম্বাবুয়ের হয়ে অনেক ম্যাচ জিতিয়েছেন। এমনকি এই বছর টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বাধিক ম্যান অফ দ্যা ম্যাচের অ্যাওয়ার্ড পেয়েছেন তিনি, সিকান্দার রাজা বিশ্বকাপে এখন পর্যন্ত ৭ ম্যাচে ২৬.৪২ গড়ে ব্যাটিং করে ১৮৫ রান করেছেন। শুধু তাই নয়, বিশ্বকাপে ৯ উইকেটও রয়েছে রাজার।

Read More: ৩ জন বুড়ো ক্রিকেটার যাদের দেখলে হাঁটু কাপে বোলারদের !!

দ্বিতীয় নাম হিসাবে এই তালিকায় রয়েছেন ডেভিড মিলার, মিলার যখন ভারতে এসেছিল তখন ভারতের বিরুদ্ধে একটি শতরান হাকিয়েছিলেন। শুধু তাই নয় এই বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে তিনি ৫৯ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছেন যার ফলে ভারতীয় দলকে এই বিশ্বকাপে প্রথম হারের মুখোমুখি হতে হয়েছিল। তবে জল্পনা এখন তুঙ্গে, এই অক্টোবর মাসে সেরা প্লেয়ার হিসেবে অনেকেই বিরাট কোহলিকেই ইতিমধ্যেই বেছে নিয়েছেন, তাদের মতে আইসিসি সেরা এই মাসের প্লেয়ার বিরাটই।

Leave a comment

Your email address will not be published.