দুর্ধর্ষ ইনিংস খেলে রিকি পন্টিংয়ের এই দীর্ঘ সময়ের রেকর্ড ভেঙে দিলেন বিরাট কোহলি 1

রবিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডকে সাত উইকেটে হারিয়ে ভারত টি টোয়েন্টি সিরিজে ১-১ ব্যবধানে সমতায় নিয়েছে। টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি শেষ ম্যাচে শূন্য রানে আউট হওয়ার হতাশাকে কাটিয়ে ওঠেন এবং ৭৩ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে একটি স্মরণীয় জয় এনে দেন। তার ইনিংসে তিনি ৪৯ বল মোকাবিলা করেছিলেন, আর তাতে পাঁচটি চার এবং তিনটি ছক্কা মারেন। ইংল্যান্ডের ফাস্ট বোলার ক্রিস জর্ডানকে ১৮তম ওভারে একটি ছয় মেরে দলের পক্ষে জয়ের শিলমোহর করলেন কোহলি। এই ইনিংসের সময় কোহলি অধিনায়কত্বের এই বিশাল রেকর্ডটি দখল করেছেন।

IND vs ENG: Virat Kohli Becomes First Batsman To Reach 3000 Runs In Men's  T20I Cricket | Cricket News

বলা বাহুল্য যে, কিং কোহলির নামটি এখন আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে দ্রুততম ১২ হাজার রান করার রেকর্ড হয়েছে। তিনি ক্রিকেটের তিনটি ফর্ম্যাটে ১২ হাজার রান করতে মোট ২২৬টি ইনিংস খেলেছেন। তার আগে এই রেকর্ডটি অস্ট্রেলিয়ার অধিনায়ক রিকি পন্টিংয়ের নামে ছিল, যিনি এত রান করতে ২৮২ ইনিংস নিয়েছিলেন। এ ছাড়াও এই ইনিংসের সময় টি টোয়েন্টি ক্রিকেটে কোহলি তাঁর তিন হাজার রানও শেষ করেছেন এবং তিনি এমন কীর্তি স্থাপনে প্রথম ব্যাটসম্যান।

কে এল রাহুল অ্যাকাউন্ট না খুলেই প্যাভিলিয়নে ফিরে যান, আর তারপর কোহলি ক্রিজে পা রেখেছিলেন এবং অভিষেক হওয়া ঈশান কিশানের সাথে দ্বিতীয় উইকেটের জন্য ৯৪ রানের জুটি গড়েন। শেষ পাঁচ ওভারে দারুণ বোলিং করে ভারতীয় বোলাররা ইংল্যান্ডকে ছয় উইকেটে ১৬৪ রানে বেঁধে দেয়। ভারত এই লক্ষ্য অর্জন করেছিল ১৭.৫ ওভারে তিন উইকেটে ১৬৬ রান করে। কোহলি স্যাম কারানের ১৬তম ওভারে ৩৫ বলে তিনটি বাউন্ডারি এবং দুটি ছক্কায় ৫৩ রান করে নিজের অর্ধশতরান পূরণ করেছিলেন। শ্রেয়স আইয়ার তাকে অন্য প্রান্তে ভাল সমর্থন করেছিলেন এবং আট রান করে অপরাজিত থাকেন।

Leave a comment

Your email address will not be published.