সমাপ্ত হতে চলেছে রোহিত-কোহলি জামানা, ভারতীয় দলের অধিনায়কত্বের হাল ধরবেন এই তরুণ প্লেয়ার !! 1

বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে লজ্জাজনক পরাজয়ের পর ভারতীয় দল পৌঁছিয়েছিলো নিউজিল্যান্ডে, নিউজিল্যান্ডের মাটিতে ১-০ ব্যাবধানে সিরিজ জয়লাভ করেছে ভারতীয় দল, ভারতীয় দল হার্দিক পান্ডিয়ার অধিনায়কত্বে তরুণ দল নিয়ে পৌঁছিয়েছিলো নিউজিল্যান্ড, ভারতীয় দল এখন বাংলাদেশ পৌঁছিয়েছে, যেখানে দলের অধিনায়ক হিসেবে ফিরে এসেছে রোহিত শর্মা। বাংলাদেশ সফরের পর ভারতীয় দল শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবে, যেখানে দলের অধিনায়ক হতে পারেন হার্দিক পান্ডিয়া। এই সিরিজের জন্য ছুটি চেয়েছেন ভারতীয় দলের সহ অধিনায়ক লোকেশ রাহুল।

অবসর নিতে পারেন রোহিত-বিরাট

সমাপ্ত হতে চলেছে রোহিত-কোহলি জামানা, ভারতীয় দলের অধিনায়কত্বের হাল ধরবেন এই তরুণ প্লেয়ার !! 2

আর আন্তর্জাতিক টি টোয়েন্টিতে দেখা না যেতে পারে রোহিত শর্মা ও বিরাট কোহলিকে, সূত্রের খবর অনুযায়ী ভারতীয় দলের সহঅধিনায়ক লোকেশ রাহুল বিবাহ বিন্ধনে আবদ্ধ হতে পারেন একারণে ভারতীয় বোর্ডের কাছে সময় চেয়েছেন কিছু, বিসিসিআইয়ের এক শীর্ষ কর্মকর্তা বলেছেন, “নতুন নির্বাচক কমিটি ডিসেম্বরে নিযুক্ত হবে। তারাই ভারতীয় স্কোয়াড সম্পর্কে সমস্ত সিদ্ধান্ত নেবে। তবে এটা নিশ্চিত যে কয়েকটি নাম থেকে আমাদের এগিয়ে যেতে হবে। ইতিমধ্যেই রোহিত, বিরাটের সঙ্গে কথা হয়েছে। তারা বিসিসিআইয়ের সাথে সহমত হয়েছে।

দলের নির্বাচিত নতুন অধিনায়ক

সমাপ্ত হতে চলেছে রোহিত-কোহলি জামানা, ভারতীয় দলের অধিনায়কত্বের হাল ধরবেন এই তরুণ প্লেয়ার !! 3

ভারতীয় দল শেষবারের মতন ২০১৩ সালে কোনো আইসিসি ট্রফি জিতেছে, ২০১১ সালে ভারতে আসর বসেছিল বিশ্বকাপের, ২০১১ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে দীর্ঘ ২৮ বছর পর বিশ্বকাপ জেতে ভারতীয় দল, ভারতীয় বোর্ড রোহিত শর্মাকে এই ফরম্যাটে দায়িত্ব দিয়েছে এই ফরম্যাটে ভারতকে ট্রফি জেতানোর জন্য। ভারতীয় দলের ছোট ফরম্যাটের অধিনায়ক নিয়ে চলছে চর্চা, লোকেশ রাহুল এবং ঋষভ পন্থ আগেই এই তালিকা থেকে বাতিল হয়ে গিয়েছেন, ভারতীয় দলের অধিনায়কের তালিকায় হার্দিক পান্ডিয়ার নিযুক্তিকরণ প্রবল। নতুন নির্বাচন কমিটি নিযুক্ত হওয়ার পরে শীঘ্রই ভারতীয় অধিনায়ক হিসাবে ঘোষণা করা হবে। অধিনায়কত্বের আরেক সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী জাসপ্রিত বুমরাহ এই মুহূর্তে চোট পেয়ে মাঠের বাইরে।

দল থেকে বাইরে থাকবেন রাহুল

সমাপ্ত হতে চলেছে রোহিত-কোহলি জামানা, ভারতীয় দলের অধিনায়কত্বের হাল ধরবেন এই তরুণ প্লেয়ার !! 4

আগামী বিশ্বকাপে রোহিত শর্মার বয়স হবে ৩৭ বছর, ততদিন রোহিত খেলা চালাবেন কিনা সেটা ভাবনার বিষয়,  বোর্ড তাকে আগামী বছরের ঘরের মাটিতে ৫০ ওভারের বিশ্বকাপের জন্য অধিনায়ক হিসাবে রাখবে। অস্ট্রেলিয়ায় সাম্প্রতিক টি টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে দীনেশ কার্তিক, মোহাম্মদ শামি, রবিচন্দ্রন অশ্বিনকে আগামী বিশ্বকাপে না দেখার সম্ভবনা প্রবল, ভারতীয় সহ-অধিনায়ক কেএল রাহুল শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ মিস করতে পারেন। সূত্রের খবর অনুযায়ী, রাহুল বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের পরে একটি মিনি ব্রেক চেয়েছেন। জানুয়ারির প্রথম সপ্তাহে সুনীল শেট্টিকে মেয়ে আথিয়া শেট্টিকে বিয়ে করবেন তিনি। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে তাকে পাওয়া যাবে। যেহেতু রোহিত শর্মাও টি-টোয়েন্টি থেকে বিরতি নেবেন বলে আশা করা হচ্ছে, হার্দিক পান্ডিয়া ভারতীয় টি টোয়েন্টি দলকে নেতৃত্ব দেবেন।

Leave a comment

Your email address will not be published.