এই ভারতীয় অ্যাম্পায়ারের ভাগ্য খুলল, ICC-এর তরফে পেলেন এই বড় খুশির খবর 1

ক্রিকেটের আঙিনায় আরও একটা ভালো খবর ভারতের জন্য। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আইসিসির এলিট প্যানেলে ভারতের আম্পায়ার নীতিন মেননকে (Nitin Menon) ধরে রাখলো। চলতি মাসের শেষের দিকে প্রথমবারের মতো শ্রীলঙ্কায় নিরপেক্ষ আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি। অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার মধ্যে অনুষ্ঠিত হতে চলা টেস্ট সিরিজে তাকে আম্পায়ারিং করতে দেখা যাবে।

এই ভারতীয় অ্যাম্পায়ারের ভাগ্য খুলল, ICC-এর তরফে পেলেন এই বড় খুশির খবর 2

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) একজন কর্মকর্তা পিটিআইকে বলেছেন, “আইসিসি এলিট প্যানেলে মেননের মেয়াদ এক বছর বাড়িয়ে দিয়েছে। ইন্দোরের মেনন এলিট প্যানেলের ১১ সদস্যের মধ্যে একমাত্র ভারতীয়। “আইসিসি সম্প্রতি মেননের মেয়াদ এক বছর বাড়িয়েছে। গত ৩-৪ বছর ধরে তিনি আমাদের প্রধান আম্পায়ার। চলতি মাসের শেষের দিকে নিরপেক্ষ আম্পায়ার হিসেবে অভিষেক হবে তার।”

২০২০ সালে কোভিড-১৯ মহামারীর শুরুতে মেননকে এলিট প্যানেলে অন্তর্ভুক্ত করা হয়েছিল। তবে সেই সময় আইসিসি স্থানীয় আম্পায়ারদের ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে শুধুমাত্র হোম সিরিজের ম্যাচে দায়িত্ব পালনের অনুমতি দেওয়ার পর মেনন অবশ্য শুধুমাত্র ভারতে আন্তর্জাতিক ম্যাচে দায়িত্ব পালন করতে সক্ষম হন। উলেখ্য, এস ভেঙ্কটরাঘবন এবং এস রবির পর এই এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হওয়া তৃতীয় ভারতীয় আম্পায়ার হন তিনি।

নীতিন মেননের রেকর্ড

Nitin Menon

নীতিন মেননের অভিজ্ঞতা হয়তো খুব একটা আহামরি নয়। কিন্তু তিনি খুব অল্প সময়ে আন্তর্জাতিক পর্যায়ে সেরা আম্পায়ারের ইমেজ তৈরি করতে সক্ষম হয়েছেন। তার দেওয়া সিদ্ধান্ত কদাচিৎ ডিআরএসের মাধ্যমে পরিবর্তন করতে হয়েছে। তিনি ৬৮টি আন্তর্জাতিক ম্যাচে দায়িত্ব পালন করেছেন। নীতিন মেনন ১১টি টেস্ট, ৩০টি ওয়ানডে এবং ২৭টি টি-২০ আন্তর্জাতিকে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও, তিনি বহু বছর ধরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দায়িত্ব পালন করছেন।

Leave a comment

Your email address will not be published.