ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ দুটি টেস্টের জন্য ডাক পেলেন এই তারকা 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে তৃতীয় টেস্ট ম্যাচ শুরু হবে। এই টেস্ট খেলতে নামার আগে ভারতীয় দলের জন্য একটি সুসংবাদ এসেছে। পেস বোলার উমেশ যাদব গত ২১ ফেব্রুয়ারি মোতেরা মাঠে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন এবং তিনি তৃতীয় টেস্টে নির্বাচনের জন্য উপলদ্ধ থাকবেন। উমেশ অস্ট্রেলিয়া সফরে চোট পেয়েছিলে, যে কারণে তাঁকে সেই সময় ভারতে ফিরতে হয়েছিল। বিসিসিআই তাদের টুইটার হ্যান্ডলে উমেশের দলে যোগদানের খবর জানিয়েছে।

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ দুটি টেস্টের জন্য ডাক পেলেন এই তারকা 2

ঘরের মাঠে উমেশ যাদব বরাবরই ভালো পেস বোলার। তিনি দলে যোগ দেওয়ায় ভারতীয় দলের শক্তি যে বাড়ল তা আর বলার অপেক্ষা রাখে না। বিজয় হাজারে টুর্নামেন্ট খেলতে নামা শার্দুল ঠাকুরের জায়গায় দলে থাকবেন উমেশ যাদব। সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত একটি দুর্দাবত পারফরম্যান্স করেছিল, ৩১৭ রানে জিতেছিল টেস্ট ম্যাচটি। ইংলিশ দলের বিরুদ্ধে রানের ক্ষেত্রে এটি ভারতের সর্বকালের সবচেয়ে বড় জয় ছিল, অন্যদিকে এটি ছিল এশিয়ার মাঠে ইংল্যান্ডের সবচেয়ে বড় পরাজয়। ইংলিশ ব্যাটসম্যানদেরকে রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেলের স্পিন যুগলের কাছে পুরোপুরি অসহায় বলে মনে হয়েছিল। ৪৮২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে পুরো দল দ্বিতীয় ইনিংসে ১৬৪ রান করে অলআউট হয়ে যায়।

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ দুটি টেস্টের জন্য ডাক পেলেন এই তারকা 3

রবিচন্দ্রন অশ্বিন ম্যাচে আটটি উইকেট নিয়েছিলেন এবং দ্বিতীয় ইনিংসেও দুর্দান্ত এক সেঞ্চুরি করেছিলেন। একই সময়ে অক্ষর প্যাটেল তার প্রথম ম্যাচে পাঁচ উইকেট শিকারকারী ভারতের ষষ্ঠ বোলার ছিলেন। বলা বাহুল্য যে, সিরিজের প্রথম টেস্টে ইংল্যান্ডের কাছে টিম ইন্ডিয়া ২২৭ রানে হেরেছে। সিরিজের বাকি দুটি টেস্ট ম্যাচ আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে খেলা হবে। এই প্রথম ভারত এবং ইংল্যান্ড পিঙ্ক বলে দিন-রাতের টেস্ট ম্যাচ খেলতে নামবে একে অপরের বিরুদ্ধে।

Leave a comment

Your email address will not be published.