চতুর্থ টেস্টে বুমরাহের ছিটকে যাওয়ায় দলে কোনো প্রভাব পড়বে না, এই খেলোয়াড় পূর্ণ করবেন অভাব 1

ভারত আর ইংল্যান্ডের মধ্যে চলা চার ম্যাচের টেস্ট সিরিজের চতুর্থ আর শেষ টেস্ট ম্যাচ ৪ মার্চ বৃহস্পতিবার শুরু হবে। এই টেস্টের আগে ভারতীয় দল এক বড়ো ধাক্কা খেয়েছে। আসলে দলের অভিজ্ঞ জোরে বোলার জসপ্রীত বুমরাহ ব্যক্তিগত কারণে চতুর্থ টেস্ট ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন।

উমেশ যাদব করবেন বুমরাহের অভাব পূর্ণ

চতুর্থ টেস্টে বুমরাহের ছিটকে যাওয়ায় দলে কোনো প্রভাব পড়বে না, এই খেলোয়াড় পূর্ণ করবেন অভাব 2

মিডিয়া রিপোর্টসের কথা ধরা হলে জসপ্রীত বুমরাহের জায়গায় ভারতীয় দলের প্রথম একাদশে উমেশ যাদব সুযোগ পেতে পারেন। এই জোরে বোলার বুমরাহের অভাবও পূর্ণ করতে পারেন, কারণ ভারতের মাটিতে উমেশের রেকর্ড যথেষ্ট ভালো। এই অবস্থায় যদি উমেশ চতুর্থ ম্যাচে সুযোগ পান তো তিনি নতুন বলে বল করার পাশাপাশি ভারতকে শুরুতেই উইকেট এনে দিতে পারবেন। সেই সঙ্গে পুরোনো বলেও রিভার্স সুইং করিয়ে উইকেট নিতে পারেন।

২০১৭ থেকে ভারতের সর্বশ্রেষ্ঠ জোরে বোলার

চতুর্থ টেস্টে বুমরাহের ছিটকে যাওয়ায় দলে কোনো প্রভাব পড়বে না, এই খেলোয়াড় পূর্ণ করবেন অভাব 3

২০১৭ থেকে উমেশ যাদব ভারতের মাটিতে মোট ১৪টি টেস্ট ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ১৯.৩৪ গড়ে এবং ৩৫.২ স্ট্রাইকরেটে মোট ৬৩টি উইকেট নিয়েছেন। এর মধ্যে তিনি ভারতের হয়ে ২ বার পাঁচ উইকেটও নিয়েহেন। ২০১৭ থেকে ভারতের মাটিতে উমেশের প্রদর্শন মহম্মদ শামি, ঈশান্ত শর্মা, জসপ্রীত বুমরাহের মতো জোরে বোলারদের চেয়েও ভালো। তিনি এই ব্যাপারে প্রাক্তন জোরে বোলার অজিত আগরকর আর ইরফান পাঠানের চেয়েও ভালো।

ভারতের মাটিতে নিয়েছেন ৯৬টি উইকেট

চতুর্থ টেস্টে বুমরাহের ছিটকে যাওয়ায় দলে কোনো প্রভাব পড়বে না, এই খেলোয়াড় পূর্ণ করবেন অভাব 4

তিনি এখনও পর্যন্ত ভারতের মাটিতে মোট ২৮টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ২৪.৫৪ গড়ে আর ৪৫.৭ এর স্ট্রাইকরেটে মোট ৯৬টি উইকেট নিয়েছেন। স্ট্রাইকরেট আর গড়ের ব্যাপারে জাহির খান আর ঈশান্ত শর্মার মতো জোরে বোলাররাও উমেশ যাদবের চেয়ে পেছিয়ে রয়েছেন।যদি উমেশ যাদবের পুরো ক্রিকেট কেরিয়ারের কথা বলা হয় তো তিনি ভারতের হয়ে ৪৮টি টেস্ট ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ৩০.৫৫ গড়ে মোট ১৪৮টি উইকেট নিয়েছেন। এখন এটা দেখা ইন্টারেস্টিং হবে যে যদি জসপ্রীত বুমরাহের জায়গায় উমেশ যাদব খেলেন, তো তিনি চতুর্থ টেস্টে কেমন প্রদর্শন করেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *