TOP 3: চেতন শর্মার অপসারণের পর এই ৩ প্রাক্তন ক্রিকেটার হতে পারে টিম ইন্ডিয়ার প্রধান নির্বাচক, তালিকায় এই বিশ্বকাপ জয়ী !! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

TOP 3: ভারতীয় দলের সাম্প্রতিক পারফর্ম্যান্স নিয়ে অনেক দিন ধরেই সমর্থকদের মধ্যে দানা বাঁধছিলো ক্ষোভ। সেপ্টেম্বরে এশিয়া কাপে সুপার ফোরে পাকিস্তানের কাছে হারতে হয়েছিলো। অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপেও বদলালো না ছবি’টা। সেই সেমিফাইনালে গিয়েই মুখ থুবড়ে পড়তে হলো ভারত’কে।  ১০ উইকেটে এই লজ্জার হারের পর থেকেই ধৈর্য্যের বাঁধ ভেঙেছে ভারতের ক্রিকেটপ্রেমীদের। সকল সুযোগসুবিধা সত্ত্বেও এই ফলাফল কেনো? সেই প্রশ্নে ঘরে বাইরে সমালোচিত হচ্ছেন ক্রিকেটার’রা। টি-২০ বিশ্বকাপের মত গুরুত্বপূর্ণ প্রতিযোগিতার আগে বারবার সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া, বারবার দলের নেতা পরিবর্তন, যোগ্য খেলোয়াড়দের সুযোগ না দেওয়ার মত একাধিক ইস্যুতে ফ্যানেদের কাছে ভিলেন হয়ে উঠেছিলেন নির্বাচক কমিটির প্রধান চেতন শর্মা”ও। ধৈর্য্য রাখতে পারে নি ভারতের ক্রিকেট নিয়ামক সংস্থা বিসিসিআই’ও(BCCI)। গতকাল রাতে এক ট্যুইটবার্তায় প্রধান নির্বাচক চেতন শর্মাসহ গোটা নির্বাচক কমিটিকে বরখাস্ত করার সিদ্ধান্ত ঘোষণা করেছে তারা। সাথে সাথে নতুন নির্বাচক নিয়োগের বিজ্ঞপ্তি’ও জারি করেছে। চেতনের বিদায়ের পর সেই দায়িত্ব যাবে কার হাতে? ৩ টি নাম ঘিরে চলছে জোর গুঞ্জন।

অজিত আগরকার

Ajit Agarkar | image: twitter
Ex-Indian fast bowler Ajit Agarkar can replace Chetan Sharma as the selection committee chief.

গতকাল রাত্রে ট্যুইটারবার্তায় বিসিসিআই ঘোষণা করেছে যে তারা নির্বাচক পদে নতুন নিয়োগের জন্য আবেদনপত্র প্রত্যাশা করছে। আবেদনের নূন্যতম যোগ্যতাও বেঁধে দিয়েছে তারা। আবেদনকারীকে নূন্যতম ৭ টি টেস্ট বা ৩০ টি প্রথম শ্রেণির ম্যাচ অথবা ১০ টি ওয়ান ডে এবং ২০ টি প্রথম শ্রেণির ম্যাচ খেলতে হবে। অন্তত ৫ বছর আগে ক্রিকেট বিদায় জানিয়ে থাকতে হবে তাঁদের। আর এই যোগ্যতামানে যিনি একদম ‘পারফেক্ট ফিট’, তিনি হলেন ভারতের প্রাক্তন বোলার অজিত আগরকার(Ajit Agarkar)। ভারতীয় দলের জার্সি’তে আগরকার একসময় চুটিয়ে ক্রিকেট খেলেছেন।  ২৬ টি টেস্টে ৫৮ টি উইকেট নিয়েছেন এবং ১৯১ টি একদিনের ম্যাচে নিয়েছেন ২৮৮ উইকেট। নির্বাচক হিসেবেও এর আগে কাজের অভিজ্ঞতা রয়েছে তাঁর। মুম্বই ক্রিকেটে নির্বাচক কমিটিতে ছিলেন তিনি। ২০২০ তে যখন চেতন শর্মা’কে নির্বাচক কমিটির প্রধান পদে বসানো হয় তখনও চেতনের প্রতিযোগী হিসেবে শোনা গিয়েছিলো অজিতের(Ajit Agarkar) নাম। এখন দুই বছর পর চেতন শর্মা অপসারিত হওয়ায় আরও একবার আগরকারের নাম ঘুরে বেড়াচ্ছে ভারতীয় ক্রিকেটের অলিন্দে।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.