এবার জয় শাহের শাসন আরও অনেক বছর সহ্য করতে হবে ক্রিকেট জগতকে! পেলেন এই বড় দায়িত্ব 1

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) এর সচিব জয় শাহ (Jay Shah) ২০২৪ সাল পর্যন্ত এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (ACC) চেয়ারম্যান থাকবেন। শনিবার (১৯ মার্চ) এজিএম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। টুইট করে এ তথ্য জানিয়েছে। এজিএমে সকল সদস্য সর্বসম্মতিক্রমে জয় শাহের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেন। পঙ্কজ খিমজিকে (Pankaj Khimji) ভাইস-চেয়ারম্যান এবং মাহিন্দা ভালিপুরমকে (Mahinda Valipooram) ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান করা হয়েছে।

শনিবার (১৯ মার্চ) এজিএম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়

Taking IPL's remarkable journey to UAE again, says Jay Shah | Cricket News  - Times of India

এসিসির স্থায়ী সদস্য হিসেবে পাঁচটি বোর্ড রয়েছে। ভারত (India) ছাড়াও বাংলাদেশ (Bangladesh), আফগানিস্তান (Afghanistan), শ্রীলঙ্কা (Sri Lanka) ও পাকিস্তান (Pakistan) স্থায়ী সদস্য। এই পাঁচটি বোর্ড ছাড়াও ওমান (Oman), ভুটান (Bhutan), নেপাল, সংযুক্ত আরব আমিরশাহি (UAE), থাইল্যান্ড, চীন, বাহরিন, হংকং সহ আরও অনেক দেশের বোর্ড এসিসিতে অন্তর্ভুক্ত রয়েছে। এজিএমে আরও দুটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কাউন্সিলে কাতার ক্রিকেট অ্যাসোসিয়েশনকে পূর্ণ সদস্যের মর্যাদা দেওয়া হবে। কাতার ক্রিকেট এর আগে শুধুমাত্র সহযোগী মর্যাদা ছিল। এ ছাড়া এবারের এশিয়া কাপের তারিখও নির্ধারণ করা হয়েছে। ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট, আয়োজন করা হবে এশিয়া কাপ (Asia Cup)। এবার আয়োজক হবে শ্রীলঙ্কা।

এবারের এশিয়া কাপের তারিখও নির্ধারণ করা হয়েছে

Asia Cup 2022 All Set To Take Place In Sri Lanka From August 27 To  September 11

এশিয়া কাপ হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। এ পর্যন্ত ১৪ বার এই টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। শ্রীলঙ্কা চারবার এটি আয়োজন করেছে। ২০১০ সালের পর প্রথমবারের মতো এই টুর্নামেন্টের আয়োজন করবে তারা। ভারতীয় দল সবচেয়ে বেশি সাতবার চ্যাম্পিয়ন হয়েছে। একই সঙ্গে পাঁচবার শিরোপা জিততে পেরেছে শ্রীলঙ্কা। পাকিস্তান দুইবার চ্যাম্পিয়ন হয়েছে এবং বাংলাদেশ তিনবার ফাইনালে হেরেছে। শেষবার ভারত-বাংলাদেশের মধ্যে ফাইনাল ম্যাচ হয়েছিল ২০১৮ সালে। এরপর তিন উইকেটে জিতেছিল টিম ইন্ডিয়া। সেই টুর্নামেন্টে দলের অধিনায়ক ছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। বিরাট কোহলির (Virat Kohli) অনুপস্থিতিতে দায়িত্ব নেন তিনি। এবার পুরো সময়ের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াবেন রোহিত।

Leave a comment

Your email address will not be published.