বিরাট-বাবরের সাথে ODI ক্রিকেটে রাজত্ব করতেন এই তারকা, নির্বাচকরা দিচ্ছেন না ঠিক মতো সুযোগ ! 1

বর্তমানে বিরাট কোহলি (Virat Kohli) এবং বাবর আজমকে (Babar Azam) ওয়ানডে ক্রিকেটের সেরা ব্যাটসম্যান হিসেবে বিবেচনা করা হয়। ওয়ানডেতে উভয় ব্যাটসম্যানের গড় ৫৫-এর বেশি, তবে বিশ্ব ক্রিকেটে এমন একজন ব্যাটসম্যান আছেন যিনি তাদের দুজনকেই সমান প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই খেলোয়াড় আগামী সময়ে বাবর আজমকে পেছনে ফেলে যেতে পারেন, আমরা এই খেলোয়াড়ের পরিসংখ্যান নিয়ে কথা বলব। আসুন আপনাদের বলি কে এই বিপজ্জনক ব্যাটসম্যান।

বাবর-বিরাটের মতো প্রতিভাবান এই ব্যাটসম্যান, পরিসংখ্যান বাবর আজমের চেয়ে ভালো

বিরাট-বাবরের সাথে ODI ক্রিকেটে রাজত্ব করতেন এই তারকা, নির্বাচকরা দিচ্ছেন না ঠিক মতো সুযোগ ! 2

আগামী ৮ জুন (বুধবার) থেকে শুরু হতে যাচ্ছে পাকিস্তান (Pakistan) ও ওয়েস্ট ইন্ডিজের (West Indies) মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সিরিজের প্রথম ম্যাচটি হবে মুলতান ক্রিকেট স্টেডিয়ামে। এই ম্যাচটি ২৬ বছর বয়সী ব্যাটসম্যান ইমাম উল হকের (Imam Ul Haq) জন্য খুব স্মরণীয় হতে চলেছে। এই খেলোয়াড় তার ৫০তম ওডিআই ম্যাচ খেলতে আসবেন, বিশেষ বিষয় হল এটিও তার ঘরের মাঠ। ইমাম উল হক এই সময়ে অনেক শিরোনামে রয়েছেন, কারণ ওয়ানডেতে এই খেলোয়াড়ের পরিসংখ্যান বাবর আজমের চেয়েও ভালো। ওয়ানডে ক্রিকেটে বিরাট কোহলির পর বাবর আজমকে বর্তমান সময়ের একমাত্র সফল ব্যাটসম্যান হিসেবে বিবেচনা করা হয়। বাবর আজমের কেরিয়ার এখনও খুব ছোট, কিন্তু তার যোগ্যতা দেখে ভক্তরা তাকে বিরাটের সাথে তুলনা করেন। কিন্তু পাকিস্তানে এখন বাবর আজমকে ইমাম-উল-হকের সঙ্গে তুলনা করা হচ্ছে। বাবর আজম তার প্রথম ৫০ ওয়ানডেতে ৫৩.২০ গড়ে ২১২৮ রান করেছেন, যেখানে ইমাম-উল-হক ৪৯ ম্যাচে ৫৩.৯৮ গড়ে ২৩২১ রান করেছেন, যার মধ্যে ৯টি সেঞ্চুরি রয়েছে।

নির্বাচন নিয়ে প্রশ্ন উঠেছিল

বিরাট-বাবরের সাথে ODI ক্রিকেটে রাজত্ব করতেন এই তারকা, নির্বাচকরা দিচ্ছেন না ঠিক মতো সুযোগ ! 3

ইমাম উল হকের এই যাত্রা এতটা সহজ ছিল না। আমরা আপনাকে বলি যে ইমাম-উল-হক পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক এবং অভিজ্ঞ ব্যাটসম্যান ইনজামাম-উল-হকের (Inzamam Ul Haq) ভাগ্নে। ইমাম-উল-হক যখন দলে প্রবেশ করেন তখন ইনজামাম প্রধান নির্বাচক ছিলেন, তাই অনেকে বলেছিলেন যে তাকে নির্বাচিত করা হয়েছিল কারণ তার চাচা একজন নির্বাচক। কিন্তু তিনি তার খেলা দিয়ে সবাইকে ভুল প্রমাণ করেছেন। মুলতানে প্রথম ওয়ানডেতে বড় ইনিংস খেলবেন বলে আশা প্রকাশ করেছেন ইমাম উল হক।

Leave a comment

Your email address will not be published.