ভারতীয় দলের এই খেলোয়াড় হঠাত করলেন অবসর ঘোষণা 1

কিছু ভারতীয় খেলোয়াড় ভারতের হয়ে দীর্ঘদিন খেলেন, আবার কিছু খেলোয়াড় মাত্র হাতে গোনা ম্যাচই খেলার সুযোগ পান আর হঠাত করেই অবসর ঘোষণা করে দে। কিছুদিন আগেই ভারতীয় দলের হয়ে খেলা নমন ওঝা অবসর ঘোষনা করে দিয়েছিলেন, এখন হঠাত করে আরও এক ভারতীয় খেলোয়াড় নিজের অবসর ঘোষণা করে দিয়েছেন।

বিনয় কুমার করলেন অবসর ঘোষণা

ভারতীয় দলের এই খেলোয়াড় হঠাত করলেন অবসর ঘোষণা 2

ভারতীয় ক্রিকেট দলের হয়ে খেলা জোরে বোলার বিনয় কুমার নিজের অবসর ঘোষণা করে দিয়েছেন। তিনি নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে নিজের অবসর ঘোষণা করেছেন। তিনি আন্তর্জাতিক ক্রিকেট এবং ঘরোয়া ক্রিকেট দুই থেকেই অবসর ঘোষণা করেছেন। জানিয়ে দিই যে তার অধিনায়কত্বেই কর্ণাটকের দল ২ বার রঞ্জি ট্রফির খেতাবও জিতেছে।

ভারতের হয়ে খেলেছেন ৩১টি ওয়ানডে আর ৯টি টি-২০

ভারতীয় দলের এই খেলোয়াড় হঠাত করলেন অবসর ঘোষণা 3

বিনয় কুমার ভারতের হয়ে ২০১০ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে নিজের ওয়ানডে ডেবিউ করেহিলেন। ওই বছরই তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজের টি-২০ ডেবিউ করেছিলেন। তিনি ভারতের হয়ে ৩১টি ওয়ানডে ম্যাএ ৫.৯৪ ইকোনমি রেটে মোত ৩৮টি উইকেট নিয়েহেন। সেই সঙ্গে তিনি ৯টি টি-২০ ম্যাচে ৭.৮৪ ইকোনমি রেটে ১০টি উইকেট নিয়েছেন। বিনয় কুমার ভারতের হয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পার্থের মাঠে ১টি টেস্ট ম্যাচও খেলেছিলেন এবং একটি উইকেটও নিয়েছিলেন।

আইপিএল ২০১৩র প্রদর্শনে তৈরি করেছিলেন বিশেষ পরিচিতি

ভারতীয় দলের এই খেলোয়াড় হঠাত করলেন অবসর ঘোষণা 4

বিনয় কুমার নিজের খেলা ১০৫টি আইপিএল ম্যাচে ১০৫টি উইকেট হাসিল করেছেন। এর মধ্যে তার ইকোনমি রেট ছিল ৮.৩৯। আইপিএল ২০১৩ তার জন্য যথেষ্ট দুর্দান্ত থেকেছে। এই মরশুমের ভালো প্রদর্শনের সৌজন্যেই তিনি ভারতীয় দলে জায়গা করে নিতে সফল হন। এই আইপিএলে আরসিবির হয়ে তিনি মোত ১৬টি ম্যাচ খেলে ১৫.৬৯ এর দুর্দান্ত গড় এবং ৮.১৯ ইকোনমি রেটে মোত ২৩টি উইকেট হাসিল করেন। তিনি এই বছর আইপিএলের পঞ্চম সবচেয়ে বেহি উইকেট নেওয়া বোলার হয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *