একটানা ব্যর্থতার জেরে সিস্টেমে বড়সড় পরিবর্তন আনল এই হেভিওয়েট দেশ, ছাঁটাই একাধিক খেলোয়াড় 1

পরপর বেশ খারাপ পারফর্মেন্সের মধ্যে দিয়ে যাচ্ছিল, আর তাঁর উপর অনেক আগেই টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে বিদায় নিয়েছে দক্ষিণ আফ্রিকা। এদিকে সামনেই টি২০ বিশ্বকাপ। সেসব কিছুকে দেখে এবার কঠিন সিদ্ধান্ত নিয়েই ফেলল ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। নিজেদের সিস্টেমে আনল বড়সড় পরিবর্তন। টেস্ট, ওয়ানডে এবং টি২০ ফর্ম্যাটের অধিনায়কে আনা হয়েছে বদল।

International Cricket Council

ডিন এলগারকে টেস্ট দলের নতুন অধিনায়ক হিসাবে নিয়োগ করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা, এদিকে তেম্বা বাভুমা সীমিত ওভারের ক্রিকেটের নতুন অধিনায়ক হিসাবে নিয়োগ পেয়েছেন। এর আগে কুইন্টন ডি কক দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়ক ছিলেন। ডি ককের নেতৃত্বে পাকিস্তান সফরের সময় দক্ষিণ আফ্রিকার পারফর্মেন্স বেশ হতাশাব্যঞ্জক ছিল। ওয়ানডে এবং টি টোয়েন্টি ফর্ম্যাটেও ডি ককের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকা দলের পারফর্মেন্স খুব একটা বেশি ভালো ছিল না।

South Africa tour of Pakistan 2021: South Africa to play two Tests and three T20Is in Pakistan next year | The SportsRush

ডিন এলগার দক্ষিণ আফ্রিকার হয়ে এখন পর্যন্ত ৬৭টি টেস্ট ম্যাচ খেলেছেন এবং তিনি দলের হয়ে ওপেনার হিসেবে খেলেন। এলগার ৬৭ ম্যাচের ১১৭ ইনিংসে ৩৯.৮১ গড়ে ৪২৬০ রান করেছেন। বাঁ হাতি এই ব্যাটসম্যান ১৩টি সেঞ্চুরি এবং ১৬টি হাফ সেঞ্চুরি করেছেন। একই সময়ে, বাভুমার সীমিত ওভারের ক্রিকেটের এখনও খুব বেশি অভিজ্ঞতা নেই। ডান হাতি ব্যাটসম্যান এখন পর্যন্ত ছয়টি ওয়ানডে এবং আটটি টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এই সময়ে ওয়ানডেতে ৩৩৫ রান এবং টি টোয়েন্টি ফর্ম্যাটে ২৪৯ রান করেছেন তিনি।

South Africa name Dean Elgar Test captain and Temba Bavuma ODI and T20I captain

পাকিস্তান সফরে কুইন্টন ডি ককের নেতৃত্বে টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে পরাজিত হয়েছিল দক্ষিণ আফ্রিকার দল। একই সাথে টি টোয়েন্টি সিরিজও পাকিস্তান ২-১ ব্যবধানে জিতেছিল। ডিন এলগার টেস্ট সিরিজের দুটি ম্যাচে ২৯.৭৫ গড়ে গড়ে ১১৯ রান করেছিলেন, বাভুমা ১৬২ রানের অবদান রেখেছিলেন। দক্ষিণ আফ্রিকা দল পাকিস্তান সফর করেছে ১৪ বছর পরে।

Leave a comment

Your email address will not be published.