দুটি বিশ্বকাপ জেতা এই ক্রিকেটার হতে পারতেন ভারতের মহান অধিনায়ক! চাঞ্চল্যকর দাবি হরভজন সিংয়ের 1

চমকপ্রদ বক্তব্য দিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অফ স্পিনার হরভজন সিং (Harbhajan Singh)। হরভজন সিং বলেছেন, দুই বিশ্বকাপ জয়ী কিংবদন্তি ক্রিকেটার যুবরাজ সিং (Yuvraj Singh) যদি টিম ইন্ডিয়ার (India) অধিনায়ক হতেন, তাহলে তিনি একজন দুর্দান্ত অধিনায়ক হতে পারতেন। আমরা আপনাকে বলি যে যুবরাজ সিং ভারতের ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ ক্রিকেট বিশ্বকাপে জয়ের নায়ক ছিলেন।

হরভজন সিংয়ের চমকপ্রদ বক্তব্য

দুটি বিশ্বকাপ জেতা এই ক্রিকেটার হতে পারতেন ভারতের মহান অধিনায়ক! চাঞ্চল্যকর দাবি হরভজন সিংয়ের 2

প্রাক্তন অফ স্পিনার হরভজন সিং স্পোর্টসকিড়াকে দেওয়া এক সাক্ষাত্কারে বলেছেন, “যদি যুবরাজ সিং ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক হতেন তবে আমাদের আরও আগে ঘুম থেকে উঠতে হত। যুবরাজ সিংয়ের অধিনায়কত্বে আমাদের অনেক পরিশ্রম করতে হয়েছে। যুবরাজ সিং ভারতীয় ক্রিকেট দলের একজন দুর্দান্ত অধিনায়ক হতেন।” হরভজন সিং বলেছেন, “২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ ক্রিকেট বিশ্বকাপে প্লেয়ার অফ দ্য টুর্নামেন্টের খেতাব জেতা যুবরাজ সিংয়ের দুর্দান্ত রেকর্ড অনেক কিছু বলে। যুবির রেকর্ড নিজেই কথা বলে।”

যুবরাজ সিং প্রমাণ করেন তিনি ভারতের দুর্দান্ত অধিনায়ক হতে পারতেন

দুটি বিশ্বকাপ জেতা এই ক্রিকেটার হতে পারতেন ভারতের মহান অধিনায়ক! চাঞ্চল্যকর দাবি হরভজন সিংয়ের 3

হরভজন সিং বলেছিলেন যে তিনি যুবরাজ সিংকে টিম ইন্ডিয়ার অধিনায়ক করতে চেয়েছিলেন। হরভজন সিংকে যখন জিজ্ঞাসা করা হয়েছিল যে যুবরাজ সিং ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক হলে কিছু সিনিয়র খেলোয়াড়ের কেরিয়ার আরও দীর্ঘ হত কি না। এই প্রসঙ্গে হরভজন সিং বলেন, “যুবরাজ অধিনায়ক হলে আমাদের দীর্ঘ কেরিয়ার থাকত বলে আমি মনে করি না, কারণ আমরা যাই খেলেছি, আমাদের সামর্থ্য অনুযায়ী খেলেছি এবং কোনো অধিনায়কই আমাদের আউট হওয়া থেকে বাঁচাতে পারেনি। আপনি যখনই দেশের অধিনায়ক হবেন, আপনাকে বন্ধুত্বকে একপাশে রেখে আগে দেশের কথা ভাবতে হবে।”

২০০৭ সালে ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল

দুটি বিশ্বকাপ জেতা এই ক্রিকেটার হতে পারতেন ভারতের মহান অধিনায়ক! চাঞ্চল্যকর দাবি হরভজন সিংয়ের 4

যে কয়েকজন খেলোয়াড় ভারতের হয়ে দুটি বিশ্বকাপ জিতেছেন তাদের মধ্যে যুবরাজ অন্যতম। ২০০৭ সালে, যখন ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল, যুবরাজ দলের সদস্য ছিলেন এবং সেই সময়ে যুবরাজ ইংল্যান্ডের বোলার স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ছয়টি ছক্কা মেরেছিলেন। সেই ম্যাচে, যুবরাজ ১২ বলে তার হাফ সেঞ্চুরি পূর্ণ করেন, যা আজও আন্তর্জাতিক ক্রিকেটে একটি মাইলফলক হয়ে আছে।

Leave a comment

Your email address will not be published.