ভারতীয় দলে শচীন টেন্ডুলকরের মতই গুরুত্বপূর্ণ ছিলেন এই ক্রিকেটার! দাবি স্টিভ ওয়ার 1

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সাবেক অধিনায়ক স্টিভ ওয়া মহান ভারতীয় খেলোয়াড় রাহুল দ্রাবিড়ের প্রশংসা করেছেন। স্টিভ ওয়া রাহুল দ্রাবিড়কে ভারতীয় ক্রিকেট দলের জন্য শচীন টেন্ডুলকারের মতো গুরুত্বপূর্ণ বলে অভিহিত করেছিলেন। ওয়াহের মতে, টেন্ডুলকার এবং দ্রাবিড় ভারতীয় ব্যাটিং লাইন-আপের মেরুদণ্ড ছিল এবং শচীনের মতো দ্রাবিড়কেও বের করা খুব কঠিন ছিল। স্টিভ ওয়াহর অধিনায়কত্বে অস্ট্রেলিয়ান দল অনেকবার রাহুল দ্রাবিড়ের মুখোমুখি হয়েছিল। এর মধ্যে রয়েছে ২০০১ সালে বিখ্যাত টেস্ট সিরিজও সেই ম্যাচে রাহুল দ্রাবিড়ের বড় অবদান ছিল।

I was different from Rahul Dravid, same is the case with Prithvi Shaw and  Shubman Gill: Sachin Tendulkar - Sports News

ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে কথোপকথনের সময় স্টিভ ওয়াহ রাহুল দ্রাবিড়কে বড় ধরনের প্রতিক্রিয়া জানান। তিনি বলেন, “ভারতীয় ক্রিকেটে রাহুল দ্রাবিড়ের গুরুত্ব ছিল শচীন টেন্ডুলকারের মতো। এই খেলোয়াড়রা মিলে ভারতের সেরা ব্যাটিং লাইন-আপ তৈরি করেছিলেন। তিনি একজন বিশ্বমানের খেলোয়াড় ছিলেন এবং শচীন টেন্ডুলকারের মতো তারও আউট হতে অনেক সমস্যা ছিল।”

Rahul Dravid beats Sachin Tendulkar to be voted India's best test batsman -  The Statesman

রাহুল দ্রাবিড় ক্রিজে বেশিক্ষণ টিকে থাকতেন। তিনি দীর্ঘ সময় মাঠে থাকতেন এবং বড় ইনিংস খেলতেন। স্টিভ ওয়া আরও বলেন, “রাহুল দ্রাবিড়ের একাগ্রতা ছিল বিস্ময়কর। তিনি ইনিংস সাজাতেন এবং সব ব্যাটসম্যানকে সঙ্গে নিয়ে চলতেন। যে কোনো বোলিং লাইন-আপকে ধ্বংস করার ক্ষমতা তার ছিল। সব খেলোয়াড়ই এরকম হতে পারে না।” রাহুল দ্রাবিড় তার টেস্ট ক্যারিয়ারে অনেক চমৎকার ইনিংস খেলেছেন এবং বিশেষ করে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনি অনেক স্মরণীয় ইনিংস খেলেছেন।

Leave a comment

Your email address will not be published.