ইউনিস খান এই ২ ভারতীয় খেলোয়াড়কে দিলেন নিজের সফল ব্যাটিংয়ের শ্রেয়, বললেন সাহায্য না করলে শেষ হয়ে যেত কেরিয়ার

পাকিস্থানের প্রাক্তন খেলোয়াড় ইউনুস খান একটি খোলসা করেছেন। ইউনিস খান জানিয়েছেন তাকে একবার ভারতীয় দলের দেওয়াল নামে পরিচিত রাহুল দ্রাবিড়ের সাহায্য নিতে হয়েছিল। সেই সঙ্গে তার এটাও ধারণা যে যদি কাউকে কিছু শিখতে হয় তো তার সংকোচ করা উচিত নয়।

কি বললেন ইউনুস খান?

নিউজ টিভি চ্যানেল আজতকে একটি শো চলাকালীন পাকিস্থানের প্রাক্তন খেলোয়াড় ইউনুস খান ২০০৪ এর একটি ঘটনা জানিয়েছেন। ইউনুস খান জানিয়েছেন ২০০৪ এ তাকে নিজের ব্যাটিং নিয়ে রাহুল দ্রাবিড়ের সাহায্য নিতে হয়েছিল।
ইউনিস খান এই ২ ভারতীয় খেলোয়াড়কে দিলেন নিজের সফল ব্যাটিংয়ের শ্রেয়, বললেন সাহায্য না করলে শেষ হয়ে যেত কেরিয়ার 1
ইউনুস বলেছেন, “ ২০০৪ এ আমি চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীন আমি রাহুল দ্রাবিড়কে বলেছিলাম যে আমাকে ৫ মিনিট সময় দিন। এরপর রাহুল দ্রাবিড় স্বয়ং আমার রুমে এসে আমাকে পরামর্শ দেন, যদিও তিনি আমার সিনিয়র ছিলেন। আগে গিয়ে এতে আমার ক্রিকেটে পরিবর্তন হয়েছে”।

ইউনুস নিজের ব্যাটিং নিয়ে আজহারের কাছ থেকেও সাহায্য নিয়েছিলেন। তিনি বলেন, “যখন আমি খারাপ ফর্ম নিয়ে সংঘর্ষ করছিলাম, তখন আজহার ভাইয়ের একটি পরামর্শে আমি ডবল সেঞ্চুরি করতে সফল হয়েছিলাম”।

তিনি আরও বলেন, “ আজহার ভাই আমাকে বলেছিলেন ব্যাটসম্যান ক্রিজের ব্যবহার করতে পারে আর নেটে তোমার এর প্র্যাকটিস করা উচিত। উনি আমার উপর চাপ দেন নি, কিন্তু এমনটা করা পরামর্শ অবশ্যই দিয়েছিলেন। আগে আমি এর ব্যবহার করি আর এটা উন্নতিতে যথেষ্ট সাহায্যপূর্ণ প্রমান হয়েছে”। সেই সঙ্গে তিনি বলেছেন ভারতের কাছে তারকা খেলোয়াড় মজুত রয়েছে আর তাদের এর ফায়দা তোলা উচিত।

ইউনিস খান এই ২ ভারতীয় খেলোয়াড়কে দিলেন নিজের সফল ব্যাটিংয়ের শ্রেয়, বললেন সাহায্য না করলে শেষ হয়ে যেত কেরিয়ার 2

ইউনুস খান পাকিস্থানের একজন তারকা ব্যাটসম্যান ছিলেন। তিনি পাকিস্থানের হয়ে ১১৮টি টেস্ট ২৬৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। টেস্টে তিনি ১০ হাজার ৯৯ রান করেছেন। এত সংখ্যক টেস্টে তার গড় ৫২.০৬ থেকেছে। তার নামে ৩৪টি সেঞ্চুরি এবং ৩৩টি হাফ সেঞ্চুরিও রয়েছে। তার সর্বোচ্চ রান ৩১৩। ওয়ানডেতে তিনি ৩১.২৫ গড়ে ৭ হাজার ২৪৯ রান করেছেন এবং এই ফর্ম্যাটে তিনি ৭টি সেঞ্চুরিও করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *