অবসরের পর ইউসুফ পাঠান আর বিনয় কুমার আবারও করবেন ভারতের প্রতিনিধিত্ব, খেলবেন এই টুর্নামেন্ট 1

আন্তর্জাতিক টি-২০ আর ওয়ানডেতে ভারতের হয়ে খেলা দুই ক্রিকেটার একদিন আগেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। কিন্তু ঠিক একদিন পরেই আবারও তাদের ভারতীয় দলে প্রত্যাবর্তন হয়ে গিয়েছে। আমরা কথা বলছি অলরাউন্ডার ইউসুফ পাঠান আর জোরে বোলার বিনয় কুমারের। চমকাবেন না, এই দুজনে টিম ইন্ডিয়ায় নয় বরং ‘রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ’ এ ইন্ডিয়া লিজেন্ডসের হয়ে খেলবেন।

ভারতের তারকা খেলোয়াড়রা ছড়াবেন আলো

অবসরের পর ইউসুফ পাঠান আর বিনয় কুমার আবারও করবেন ভারতের প্রতিনিধিত্ব, খেলবেন এই টুর্নামেন্ট 2

এই টুর্নামেন্টে শুধু ইউসুফ পাঠান আর বিনয় কুমারই নন বরং ভারতের প্রকাতন উইকেটকিপার ব্যাটসম্যান নমন ওঝাও মাঠে নামবেন। এরা সকলেই ইন্ডিয়া লিজেন্ডসের হয়ে খেলবেন। ইউসুফ পাঠান মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন প্রথম টি-২০ বিশ্বকাপ জেতা টিম ইন্ডিয়ার অংশ ছিলেন। তিনি ২২টি টি-২০ আর ৫৭টি ওয়ানডে ম্যাচে ভারতীয় দলের হয়ে খেলেছেন।
অন্যদিকে বিনয় কুমার ভারতের হয়ে ৩১টি ওয়ানডে আর একটি টেস্ট এবং ৯টি টি-২০ ম্যাচ খেলেছেন। সেই সঙ্গে নমন ওঝা ভারতের হয়ে একটি টেস্ট, একটি ওয়ানডে আর দুটি টি-২০ ম্যাচও খেলেছেন। শুধু তাই নয় এই লীগে কিংবদন্তী শচীন তেন্ডুলকর, বীরেন্দ্র সেহবাগ, যুবরাজ সিং আর মহম্মদ কাইফের মতো তারকা ব্যাটসম্যানরাও নিজেদের আলো ছড়াবেন।

সচেতনতা বাড়াতে হবে এই টুর্নামেন্ট

অবসরের পর ইউসুফ পাঠান আর বিনয় কুমার আবারও করবেন ভারতের প্রতিনিধিত্ব, খেলবেন এই টুর্নামেন্ট 3

এই টুর্নামেন্ট পাঁচ মার্চ থেকে ২১ মার্চের মধ্যে ছত্তিশগড়ের রাজধানী রায়পুরের শহীদ বীর নারায়ণ সিং আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলা হবে। এই টুর্নামেন্টের প্রধান উদ্দেশ্য সকলের মধ্যে রোড সেফটি নিয়ে সচেতনতা বাড়ানো। টুর্নামেন্টে ভারত, শ্রীলঙ্কা, ওয়েস্টইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড আর বাংলাদেশের দল খেলবে। রোড সেফটি সিরিজ ২০২০তে শুরু হয়েছিল। সেই সময় এই টুর্নামেন্টে পাঁচটি দল অংশ নিত। কিন্তু চারটি ম্যাচের পর কোভিডের কারণে টুর্নামেন্টের প্রথম মরশুম স্থগিত করে দেওয়া হয়। এখন এই টুর্নামেন্টে ছটি দল শামিল হয়ে গিয়েছে। এই দলগুলির নাম হলো ইন্ডিয়া লিজেন্ডস, বাংলাদেশ লিজেন্ডস, শ্রীলঙ্কা লিজেন্ডস, ওয়েস্টইন্ডিজ লিজেন্ডস, ইংল্যান্ড লিজেন্ডস আর দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *