পাঁচবার আইপিএল জিতেও সম্মান নেই, আয়োজনের তালিকা থেকেই বাদ গেল বাণিজ্যনগরী মুম্বই 1

বিসিসিআই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪তম আসরের জন্য আপাতত পাঁচটি শহরকে তালিকাভুক্ত করেছে, যার মধ্যে আহমেদাবাদ, চেন্নাই, কলকাতা, বেঙ্গালুরু এবং দিল্লি রয়েছে। করোনার ক্রমবর্ধমান মামলার পরিপ্রেক্ষিতে মুম্বইয়ের নাম এখনও এই তালিকায় রাখা হয়নি। মুম্বইকে বর্তমানে একটি বিকল্প হিসাবে রাখা হয়েছে এবং বিসিসিআই মহারাষ্ট্র সরকারের সাথে এ বিষয়ে আলোচনা করবে।

IPL Auction 2021 Live Streaming: IPL 2021 Players Auction Live News, Chris  Morris Became Most Expensive Player in IPL History, IPL Auction 2021 Live  Telecast on Start Sports & Hotstar, IPL Auction

কোভিড ১৯ এর কারণে সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল ২০২০ অনুষ্ঠিত হয়েছিল। গত বছর দর্শকশূন্য মাঠে বেশ সফলভাবেই আয়োজন করা হয়েছিল এই কোটিপতি লিগ। কিন্তু এই বছর যখন করোনার প্রভাব কিছুটা কমেছে, এবং দর্শকদেরও মাঠে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে, তখন বিসিসিআই নিজেদের দেশের মাটিতেই আইপিএল আয়োজন করতে চাইছে।

IPL 2021 auction: Date, start time, venue, teams, live telecast & retained  players list of IPL 14 - Sports News

করোনার ভাইরাসের দ্বিতীয় তরঙ্গের কারণে মুম্বইয়ে আইপিএল আয়োজনের অনুমতি নিয়ে বর্তমানে মহারাষ্ট্র সরকার দ্বিধায় পড়েছে। বিসিসিআই কিছু দিন আগে বলেছিল যে আইপিএলের এই মরশুমের সবকটি ম্যাচই একটি শহরেই আয়োজন করার ভাবা হচ্ছে। শুধু মুম্বই নয়, পুনে এবং আহমেদাবাদকেও এই শর্টলিস্টের মধ্যে রাখা হয়েছিল। কিন্তু করোনা পুনরায় বৃদ্ধি পাওয়ায় শর্টলিস্টের তালিকা থেকে বাদ পড়েছে মুম্বই।

IPL 2021: BCCI looking at Mumbai, Chennai, Kolkata amongst other cities to  host IPL 14

এদিকে চেন্নাইয়ে সদ্য সমাপ্ত আইপিএল নিলামে ক্রিস মরিসের জন্য ভারী দর উঠেছিল এবং রাজস্থান রয়্যালস এই অলরাউন্ডারকে ১৬.২৫ কোটি টাকায় কিনেছিল। একই সময়ে, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ১৪.২৫ কোটি টাকার জন্য গ্লেন ম্যাক্সওয়েল এবং ১৫ কোটি টাকায় কাইল জেমিসনকে অন্তর্ভুক্ত করেছে।

IPL Auction 2021 Highlights: Chris Morris biggest buy at ₹16.25 crore |  Hindustan Times

সংযুক্ত আরব আমিরশাহিতে খেলা হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৩ তম আসরে মুম্বই ইন্ডিয়ান্স দুর্দান্ত পারফর্মেন্স করে ফাইনাল ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে রেকর্ড পঞ্চম আইপিএল ট্রফি জিতেছিল। রোহিত শর্মার নেতৃত্বে মুম্বই টানা দ্বিতীয় বছর আইপিএল খেতাব অর্জন করেছে। আইপিএলের ইতিহাসে প্রথমবারের মতো শ্রেয়স আইয়ারের নেতৃত্বে দিল্লির দল ফাইনালে পৌঁছেছিল।

Leave a comment

Your email address will not be published.