আইসিসি র‍্যাঙ্কিংয়ে জঘন্য অবস্থা হল বিরাট কোহলির, টেস্ট র‍্যাঙ্কিংয়ে রুটকে সরিয়ে শীর্ষে এই নবাগত 1

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) ব্যাটসম্যানদের জন্য আইসিসি বিশ্ব টেস্ট র‍্যাঙ্কিংয়ে (ICC Test Rankings) সপ্তম স্থানে নেমে এসেছেন, যেখানে অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেন (Marnus Labuschagne) অ্যাশেজ (Ashes) সিরিজে দুর্দান্ত ফর্মের জন্য ইংল্যান্ডের (England) অধিনায়ক জো রুটকে (Joe Root) বিশ্ব নম্বর এক হিসাবে প্রতিস্থাপন করেছেন। পঞ্চম স্থানে রয়েছেন ভারতের রোহিত শর্মা (Rohit Sharma)। বোলারদের মধ্যে, অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্সের (Pat Cummins) পরে রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) এখনও দ্বিতীয় স্থানে রয়েছে।

র‌্যাঙ্কিংয়ে কোহলির অবস্থা খারাপ

Marnus Labuschagne: Missing out at IPL auction a 'blessing in disguise' as  India coronavirus cases surge | Cricket News | Sky Sports

নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলা কোহলি ষষ্ঠ স্থানে থাকলেও এখন ৭৫৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রয়েছেন। অ্যাশেজ সিরিজে এ পর্যন্ত খেলা দুটি ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্সের পর প্রথমবারের মতো ব্যাটসম্যানদের জন্য আইসিসি (ICC) র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছেন লাবুশেন। কেরিয়ারের সেরা ৯১২ রেটিং পয়েন্টের সাথে, তিনি রুটকে (৮৯৭ পয়েন্ট) দ্বিতীয় স্থানে ফেলতে সক্ষম হন। সিরিজের আগে তিনি চতুর্থ ছিলেন কিন্তু ব্রিসবেনে (Brisbane) প্রথম অ্যাশেজ টেস্টে অস্ট্রেলিয়ার জয়ে ৭৪ রান করার পর দুই ধাপ উপরে উঠে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন। কিন্তু তিনি অ্যাডিলেডে একটি সেঞ্চুরি এবং হাফ সেঞ্চুরি (১০৩ এবং ৫১) করেন কারণ অস্ট্রেলিয়া ইংল্যান্ডকে ২৭৫ রানে পরাজিত করে অ্যাশেজ সিরিজে ২-০ তে এগিয়ে যায়।

টি-টোয়েন্টিতে জ্বলে উঠছেন বাবর

T20 World Cup: We have become a unit which should not be broken, says Babar  Azam | Deccan Herald

টি-টোয়েন্টি আন্তর্জাতিক খেলোয়াড়দের র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় আবারও শীর্ষস্থান দখল করেছেন পাকিস্তানের (Pakistan) অধিনায়ক বাবর আজম (Babar Azam)। প্রথম স্থান হারানোর এক সপ্তাহ পরে তিনি প্রত্যাবর্তন করতে সক্ষম হন। ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিকে শূন্য ও সাত রান করার পর গত সপ্তাহের র‌্যাঙ্কিং আপডেটে তিনি দুই ধাপ পিছলে তৃতীয় স্থানে নেমে এসেছেন। ফাইনাল টি-টোয়েন্টিতে, তিনি ৭৯ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন কারণ পাকিস্তান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে ক্লিন সুইপ করেছিল। এর ফলে তিনি ডেভিড মালানের (Dawid Malan) সঙ্গে যৌথভাবে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে। তার সহকর্মী ওপেনার মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) কেরিয়ারের সেরা ৭৯৮ রেটিং পয়েন্ট নিয়ে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে উঠে এসেছেন। ভারতের সীমিত ওভারের দলের নতুন সহ-অধিনায়ক, কেএল রাহুল, পঞ্চম র‌্যাঙ্কের সেরা ভারতীয় খেলোয়াড়। টি-টোয়েন্টি বোলারদের তালিকায় শীর্ষ দশে কোনও ভারতীয় বোলার নেই।

Leave a comment

Your email address will not be published.