বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শেষ হতেই ক্রিকেটকে বিদায় জানালেন এই তারকা, রেখে গেলেন এই অমর ইতিহাস 1

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে, নিউজিল্যান্ড দলটি ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল। যে শিরোনাম বিশ্বের প্রতিটি ক্রিকেটার জয়ের স্বপ্ন দেখে। সাউদাম্পটনে বিরাট কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া এবং কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন নিউজিল্যান্ড দলের মধ্যকার ম্যাচটি দীর্ঘকাল ধরে বিশ্বজুড়ে অপেক্ষা করছিল। শেষ পর্যন্ত দুটি উইকেট হারিয়ে নিউজিল্যান্ড ১৩৯ রানের লক্ষ্য অর্জন করে এবং টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম বিজয়ী হওয়ার কৃতিত্ব অর্জন করে। তবে এরই মধ্যে সাউদাম্পটন থেকে একটি সংবাদও এসেছে, যা অবশ্যই অনেক ক্রিকেট ভক্তকে হতাশ করেছিল। আর তা হল ভারত-নিউজিল্যান্ডের ফাইনাল শেষ হওয়ার সাথে সাথে একজন প্রবীণ খেলোয়াড়ের অবসর।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শেষ হতেই ক্রিকেটকে বিদায় জানালেন এই তারকা, রেখে গেলেন এই অমর ইতিহাস 2

হ্যাঁ, বিষয়টি একদম সত্য। প্রবীণ উইকেটকিপার ব্যাটসম্যান বিজে ওয়াটলিং বলেছেন, ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা ম্যাচ শেষ হতেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন। নিউজিল্যান্ডের এই খেলোয়াড় এই বছরের মে মাসেই স্পষ্ট করে দিয়েছিলেন যে ভারতের বিপক্ষে ডব্লিউটিসি ফাইনাল হবে তার আন্তর্জাতিক কেরিয়ারের শেষ ম্যাচ। ওয়াটলিং এই ম্যাচে ব্যাট হাতে একটি রান করতে পারেন এবং দ্বিতীয় ইনিংসে তার পালা আসেনি। তবে উইকেটকিপার হিসাবে তিনি দুর্দান্তভাবে পারফর্ম করেছিলেন। উইকেটের পিছনে ওয়াটলিং উভয় ইনিংসে মাত্র একটি রান গলিয়ে দিয়েছিলেন। ওয়াটলিং (৩৫) পরিবারের সাথে আরও সময় কাটাতে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

BJ Watling: New Zealand wicketkeeper to retire after England tour in June |  Cricket News | Sky Sports

ডানহাতি ব্যাটসম্যান বিজে ওয়াটলিং নিউজিল্যান্ডের হয়ে ৭৫ টেস্ট, ২৮ ওয়ানডে এবং ৫টি টি টোয়েন্টি ম্যাচে অংশ নিয়েছেন। ওয়াটলিং টেস্ট ক্রিকেটে ৩৮.৮৯ গড়ে ৩৭৮৯ রান করেছেন। টেস্ট ক্রিকেটে নিউজিল্যান্ডের এই উইকেটকিপার ব্যাটসম্যান আটটি সেঞ্চুরির পাশাপাশি ১৯টি হাফ সেঞ্চুরি করেছিলেন। এখন যেহেতু তাঁর মূল কাজ উইকেটকিপিং, তাই এটি জেনে রাখাও গুরুত্বপূর্ণ যে তিনি গেমের সর্বাধিক মর্যাদাপূর্ণ ফর্ম্যাটে ২৬২ ক্যাচ এবং আটটি স্টাম্প নিয়েছেন। টেস্ট ক্রিকেটে তাঁর সর্বোচ্চ রান ২০৫ রান।

Leave a comment

Your email address will not be published.