গতি দিয়ে ক্রিকেট বিশ্বের নজর কেড়েছিলেন এই তারকা পেসার, অথচ ছয় বছর সুযোগ পাননি ভারতীয় দলে 1

ক্রিকেটের ইতিহাসে অনেক দুর্দান্ত বোলার রয়েছেন, যারা মাঠে অনেক রেকর্ড করেছেন। একইভাবে, ভারতীয় ক্রিকেট দলের (India) বোলাররাও তাদের গতি এবং দক্ষতার জেরে সারা বিশ্বে খেলেছে। ২০১১ সালেও ভারতীয় ক্রিকেট দলে একজন মারাত্মক বোলার প্রবেশ করেছিলেন, এই বোলার তার গতিতে সবার নজর কেড়েছিলেন, কিন্তু এই খেলোয়াড় গত ৬ বছর ধরে একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি।

৬ বছর দলে সুযোগ পাননি! টিম ইন্ডিয়াতে তোলপাড় করে দিয়েছিলেন

গতি দিয়ে ক্রিকেট বিশ্বের নজর কেড়েছিলেন এই তারকা পেসার, অথচ ছয় বছর সুযোগ পাননি ভারতীয় দলে 2

আজকের সময়ে, ভারতের অনেক দুর্দান্ত ফাস্ট বোলার রয়েছে যারা তাদের আগ্রাসন দিয়ে সারা বিশ্বের ব্যাটসম্যানদের বিরক্ত করেছে। এই বোলারদের মধ্যে বরুণ অ্যারনের (Varun Aaron) নামও রয়েছে। ২০১১ সালে টিম ইন্ডিয়াতে প্রবেশ করেন এই বোলার। ২০১১ সালে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে অভিষেক হয় বরুণ অ্যারনের। কিন্তু তার পর চোট আঘাত তাকে অনেক কষ্ট দেয়। তবে, তিনি হাল ছাড়েননি এবং ২০১৪ সালের নিউজিল্যান্ড (New Zealand) সফরে দলে অন্তর্ভুক্ত হন। কিন্তু ২০১৫ সালের পর টিম ইন্ডিয়ার হয়ে একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। বরুণ অ্যারন তার কেরিয়ার শুরু করেছিলেন খুব ভালোভাবে। নিজের গতিতে বড় ব্যাটসম্যানদের শিকার করেছিলেন অ্যারন। কিন্তু এই খেলোয়াড়ের কেরিয়ারের গ্রাফ একেবারে নীচের দিকে যেতে থাকে। টিম ইন্ডিয়ার হয়ে ৯ টেস্ট ম্যাচে ১৮ উইকেট নিয়েছেন বরুণ অ্যারন। একই সঙ্গে ৯টি ওয়ানডেতে নিয়েছেন ১১ উইকেট। ক্রিকেট পন্ডিতরা তাকে ভারতীয় দলে অনেক দিন ধরেই দেখছিলেন। কিন্তু তার পর চোট আঘাত তাকে অনেক কষ্ট দেয়।

আইপিএল ২০২২-এ সুযোগ পেয়েছেন

গতি দিয়ে ক্রিকেট বিশ্বের নজর কেড়েছিলেন এই তারকা পেসার, অথচ ছয় বছর সুযোগ পাননি ভারতীয় দলে 3

বরুণ অ্যারনের ক্রিকেট কেরিয়ার এখন শেষের পথে কারণ বরুণ দীর্ঘদিন ধরে টিম ইন্ডিয়ার বাইরে। বরুণ অ্যারন আইপিএল ২০২২ (IPL 2022)-এ গুজরাট টাইটানসের (Gujarat Titans) অংশ ছিলেন। মরসুমের প্রথম ম্যাচে খেলার সুযোগ পেলেও এই মরসুমটাও তার জন্য বিশেষ ছিল না। এই মরসুমে তিনি ২ ম্যাচ খেলে ১০.৪০ ইকোনমিতে মাত্র ২ উইকেট নেন। বরুণ অ্যারন আইপিএলে ৫২টি ম্যাচ খেলেছেন এবং ৮.৯৪ ইকোনমিতে ৪৪ উইকেট নিয়েছেন।

Read More: আইপিএলে দুর্দান্ত পারফর্ম করা সত্ত্বেও এই সুপারস্টারকে ভারতের হয়ে খেলতে দেখতে চান না রবি শাস্ত্রী! দিলেন এই বয়ান

Leave a comment

Your email address will not be published.