অবসর নিলেন বিশ্বকাপজয়ী এই তারকা ভারতীয় ক্রিকেটার, খেলবেন এই দেশের হয়ে 1

ভারতের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য স্মিত প্যাটেল মাত্র ২৮ বছর বয়সে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। আমেরিকা পাড়ি দিয়ে কেরিয়ার গড়তে যাতে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। অবসর নিয়ে তিনি এখন আইপিএল বাদে দেশের ক্রিকেট লিগে খেলার যোগ্যতা অর্জন করেছেন। বিসিসিআইয়ের বর্তমান নিয়ম অনুসারে কোনও ভারতীয় ক্রিকেটার অবসর না নিয়ে বিদেশী লিগে খেলতে পারবেন না।

Smit Patel to play in Caribbean Premier League | Hindustan Times

অবসর গ্রহণের বিষয়ে কথা বলতে গিয়ে স্মিত প্যাটেল বলেছিলেন, “আমি বিসিসিআইয়ের সাথে সমস্ত কাগজপত্র শেষ করেছি। আমি তাদের আমার অবসর পত্র পাঠিয়েছি। সে কারণেই ভারতের সাথে আমার ক্রিকেট কেরিয়ারের যাত্রা অবসান হয়েছে।” প্যাটেলকে এই বছর ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলতে দেখা যাবে, যা আইপিএল ২০২১ এর আগে সেপ্টেম্বর ও অক্টোবরে অনুষ্ঠিত হবে। এই টুর্নামেন্টে স্মিত প্যাটেল জেসন হোল্ডারের নেতৃত্বে বার্বাডোস ট্রাইডেন্টসের দলে অংশ নেবেন।

Smit Patel to play in Caribbean Premier League

টুর্নামেন্টটি ২৮ আগস্ট শুরু হবে এবং ফাইনাল ম্যাচটি ১৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। সব মিল ম্যাচগুলি করোনার ভাইরাসের কারণে ওয়ার্নার পার্কে খেলা হবে। তিনি এই লিগে খেলা ভারতের দ্বিতীয় ক্রিকেটার। গত বছর, ত্রিনিদাদ ও টোবাগোর হয়ে হাজির হয়েছিলেন লেগ স্পিনার প্রবীন তাম্বে। পোলার্ডের অধিনায়ক ত্রিনিদাদ ও টোবাগো গত মরসুমে চ্যাম্পিয়ন হয়েছিল। উইকেটকিপার এবং টপ অর্ডার ব্যাটসম্যান প্যাটেল সর্বশেষ বারোদার হয়ে খেলেন। তিনি গুজরাট এবং ত্রিপুরার প্রতিনিধিত্ব করেছেন। ৫৫টি প্রথম শ্রেণির ক্রিকেটে তিনি তিন হাজারেরও বেশি রান করেছেন।

Leave a comment

Your email address will not be published.