ভারত-পাকিস্তানকে আলাদা করা মোহাম্মদ আলী জিন্নাহ'র নাতি এই আইপিএল দলের মালিক !! 1

আর কিছু মাসের অপেক্ষা, কিছু মাস পরেই অনুষ্ঠিত হতে চলেছে ক্রিকেটের সবথেকে বড় লীগ আইপিএল, আইপিএলে এখনো লেগে আছে পাকিস্তানি দলের ছোঁয়া তা হয়তো অনেকেই জানেন না, আইপিয়েলের মিনি অকশন আগামী ডিসেম্বর মাসে হতে চলেছে কিন্তু তার আগে ১৫ ই নভেম্বর আইপিএলের ১০ দলকে রিটেনশন লিস্ট জমা দিতে হয়েছে, দলগুলি তাদের পছন্দের পলেওয়ার ধরে রেখে বাঁকিদের মুক্তি দিয়েছে। তারা মেগা অকশনে বাকি দল বেছে নেবে।

দলের পাকিস্তানি মালিক

ভারত-পাকিস্তানকে আলাদা করা মোহাম্মদ আলী জিন্নাহ'র নাতি এই আইপিএল দলের মালিক !! 2

আইপিএলে অন্যতম জনপ্রিয় দল হলো পাঞ্জাব কিংস, দলের যতজন অধিনায়ক হয়েছেন শিখর ধাওয়ান। তবে এই পাঞ্জান দল নিয়ে আছে অনেক রহস্য, প্রথমত এই দলের নাম ছিল কিংস ইলেভেন পাঞ্জাব, তারপর দলের নাম পরিবর্তন করে হলো পাঞ্জাব কিংস, দলের অন্যতম গোপন বিষয় হলো এই দলের মালিক পাকিস্তানের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আলী জিন্নাহর নাতি। প্রকৃতপক্ষে, আইপিএল ফ্র্যাঞ্চাইজি দল পাঞ্জাব কিংসের মালিক প্রীতি জিনটা ছাড়াও এর দ্বিতীয় মালিক হলেন পাকিস্তানের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আলী জিন্নাহর নাতি নেস ওয়াদিয়া। যদিও এবিষয়ে অনেকেই খবর রাখেনা।

মোহাম্মদ আলী জিন্নার সাথে সম্পর্ক

ভারত-পাকিস্তানকে আলাদা করা মোহাম্মদ আলী জিন্নাহ'র নাতি এই আইপিএল দলের মালিক !! 3

আইপিএল চলাকালীন, পাঞ্জাব কিংসের সব ম্যাচেই মাঠে দেখা যায় নেস ওয়াদিয়াকে। যদিও দলের সাফল্য এখনো পর্যন্ত আসেনি, ২০১৪ সালেই প্রথম ও শেষ বারের জন্য প্লেঅফসে কোয়ালিফাই করেছিল দল, এবং আবারই ফাইনাল খেলেছিল দল তবে ফাইনালে পরাজিত হতে হয় কলকাতা নাইট রাইডার্সের কাছে।  মোহাম্মদ আলী জিন্নাহ, যিনি ভারতকে দুইভাবে ভাগ করেছিলেন, তিনি র কন্যা হলেন দিনা, যিনি ভারতকে দুটি দেশে বিভক্ত করেছিলেন এবং পাকিস্তানের প্রতিষ্ঠাতা বলা হয়, নেভিল ওয়াদিয়াকে বিয়ে করেছিলেন। যিনি পার্সি সম্প্রদায়ভুক্ত ছিলেন। নুসলি ওয়াদিয়া ছিলেন দিনা ও নেভিল ওয়াদিয়ার ছেলে। নেস ওয়াদিয়া নুসলি ওয়াদিয়া এবং মৌরিন ওয়াদিয়ার ছেলে। সম্পর্কের মতে, নেস ওয়াদিয়া পাকিস্তানের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আলী জিন্নাহর প্রপৌত্রী। অন্যদিকে, নেস নুসলি ওয়াদিয়া পাঞ্জাব কিংসের মালিক ছাড়াও একজন ভারতীয় ব্যবসায়ী। তিনি ওয়াদিয়া পরিবারের সদস্য।

প্রীতি জিন্টা ও নেস ওয়াদিয়ার সম্পর্ক

ভারত-পাকিস্তানকে আলাদা করা মোহাম্মদ আলী জিন্নাহ'র নাতি এই আইপিএল দলের মালিক !! 4

নেস ওয়াদিয়া ও প্রীতি জিন্টার সম্পর্ক বন্ধুত্বের মধ্য দিয়ে শুরু হয় এবং পরবর্তীকালে তা প্রেমে রূপান্তরিত হয়, নেসের জন্যই বলিউড থেকেও দূরে চলে যাচ্ছিল প্রীতি, তবে নেসের মা প্রীতিকে একদমই পছন্দ করতেন না, সে কারণে তাদের সম্পর্কে ইতি পরে যায়। প্রীতি ও নেস দুজনেই ক্রিকেটে আগ্রহী, ২০০৮ সালে তারা কিংস ইলেভেন পাঞ্জাব বর্তমানে পাঞ্জাব কিংস দলটি কেনেন, ২০০৯ সালে দুজনের সম্পর্কের ইতি হয় , পরবর্তী কালে প্রীতি নেসের বিরুদ্ধে থানায় মামলা ও করেছিল।

Leave a comment

Your email address will not be published.