দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দল, বাদ এই অভিজ্ঞ ক্রিকেটার 1

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় মহিলা দল ঘোষণা করা হয়েছে। মিতালি রাজকে ওয়ানডে দলের জন্য অধিনায়ক হিসেবে মনোনীত করা হয়েছে, আর হরমনপ্রীত কৌরকে টি টোয়েন্টি দলের অধিনায়ক করা হয়েছে। দলে জায়গা হয়নি ফাস্ট বোলার শিখা পান্ডের। ভারত ও দক্ষিণ আফ্রিকা পাঁচটি ওয়ানডে এবং তিনটি টি টোয়েন্টি সিরিজের সিরিজ খেলতে চলেছে, যার প্রথম ম্যাচটি আগামী মার্চ মাসে লখনউতে হবে।

Indian women's team will be a 'force in world cricket,' says Australia  coach Matthew Mott

করোনার ভাইরাসের জেরে লকডাউন শেষ হওয়ার পরে এটি ভারতীয় মহিলা দলের প্রথম আন্তর্জাতিক সিরিজ হবে। টি টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনাল ম্যাচটি ভারতীয় দল তাদের শেষ ম্যাচটি খেলেছিল, যেখানে দলকে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল। শেফালি ভার্মাকে টি টোয়েন্টি দলে অন্তর্ভুক্ত করা হয়েছে, তবে ওয়ানডে দলে জায়গা পেতে ব্যর্থ হয়েছেন তিনি। খারাপ ফর্ম নিয়ে লড়াই করে আসা উইকেটকিপার ব্যাটসম্যান তানিয়া ভাটিয়াকে কোনও দলে জায়গা দেওয়া হয়নি।

India needs to know how to win big moments: WV Raman Indian Women's Cricket  Team Head Coach - The Economic Times

ভারতীয় মহিলা দলের খেলোয়াড়রা আইপিএল চলাকালীন মহিলা চ্যালেঞ্জার্স টুর্নামেন্ট খেলেন, এতে স্মৃতি মান্ধানার ব্যাট হাতে পারফর্মেন্স খুব ভাল ছিল। সিরিজটি ওয়ানডে দিয়ে শুরু হবে, যার প্রথম ম্যাচটি আগামী ৭ মার্চ এবং শেষ ম্যাচটি আগামী ১৫ মার্চ খেলা হবে। টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি ২০ মার্চ এবং শেষ ম্যাচ ২৪ মার্চ খেলবে। সিরিজের সবকটি ম্যাচই লখনউতে খেলা হবে।

Meet Harmanpreet Kaur, the captain of Indian women cricket team eyeing WT20  trophy | Business Insider India

ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় মহিলা দল : মিতালি রাজ (অধিনায়ক), স্মৃতি মান্ধানা, জেমাইমা রডরিগেস, পুনম রাউত, প্রিয়া পুনিয়া, ইয়াস্তিকা ভাটিয়া, হরমনপ্রীত কৌর (সহ অধিনায়ক), ডি হেমলতা, দীপ্তি শর্মা, সুষমা ভার্মা (উইকেটকিপার), শ্বেতা ভার্মা (উইকেটকিপার), রাধা যাদব, রাজেশ্বরী গায়কওয়াড়, ঝুলন গোস্বামী, মানসী জোশী, পুনম যাদব, সি প্রত্যুশা, মনিকা প্যাটেল।

Indian Women's Cricket Team for West Indies tour announced

টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজের জন্য ভারতীয় দল : হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ-অধিনায়ক), শেফালি ভার্মা, জেমাইমা রডরিগেস, দীপ্তি শর্মা, রিচা ঘোষ, হারলিন দেওল, সুষমা ভার্মা (উইকেটকিপার), নুজহাত পারভিন (উইকেটকিপার), আয়ুশ সোনি, অরুণ লাল, রাধা যাদব, রাজেশ্বরী গায়কওয়াড়, পুনম যাদব, মানসী জোশী, মনিকা প্যাটেল, সি প্রত্যুশা, সিমরান দিল বাহাদুর।

Leave a comment

Your email address will not be published.