টিম ইন্ডিয়াকে হারানোর পেছনে হাত ছিল এই ভারতীয় এই সুপারস্টারের, হয়ে গেলেন দেশের খলনায়ক 1

দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে পাঁচ ম্যাচের T20 সিরিজের প্রথম ম্যাচে ভারতীয় ক্রিকেট দলকে (India) লজ্জাজনক পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল। এই ম্যাচে আফ্রিকান দল ৭ উইকেটে জিতেছে। ২১১ রানের বড় স্কোর করেও এই ম্যাচে জিততে পারেনি ভারতীয় দল। এক সময় এই ম্যাচ টিম ইন্ডিয়ার হাতে থাকলেও এক খেলোয়াড়ের ক্যাচ ছেড়ে দেওয়াটা পুরো দলকে ডুবিয়ে দেয়।

ভারতের পরাজয়ে ভিলেন হয়েছিলেন এই খেলোয়াড়

টিম ইন্ডিয়াকে হারানোর পেছনে হাত ছিল এই ভারতীয় এই সুপারস্টারের, হয়ে গেলেন দেশের খলনায়ক 2

যদিও এই ম্যাচে টিম ইন্ডিয়ার বোলাররা ছিলেন সবচেয়ে বড় ভিলেন, কিন্তু এমন একজন খেলোয়াড়ও ছিলেন যিনি ম্যাচের খুব গুরুত্বপূর্ণ মুহূর্তে ক্যাচ ছেড়েছিলেন। হ্যাঁ, আমরা শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) কথা বলছি। দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান রাসি ভ্যান ডের ডুসেনের (Rassie Van Der Dussen) ক্যাচ ফেলে দেন আইয়ার। এই ব্যাটসম্যান অপরাজিত ৭৫ রান করেন। আইয়ারের ক্যাচ ছাড়ার পর ভারতীয় বোলারদের নাজেহাল করে মারেন এই খেলোয়াড়। সেই ক্যাচটি মিস না হলে এই ম্যাচ জিতে যেত টিম ইন্ডিয়া। শ্রেয়াস আইয়ার যখন ভ্যান ডের ডুসেনের ক্যাচ ছেড়ে দেন, তখন তিনি ৩০ বলে মাত্র ২৯ রানে খেলছিলেন। এরপর ক্যাচ ছাড়ার সাথে সাথে মাত্র ১৫ বলে ৪৫ রান করেন তিনি। এ থেকে এটা নিশ্চিত যে, মিড উইকেটে আইয়ার যদি এই ব্যাটসম্যানের ক্যাচ না ফেলতেন, তাহলে ভারত দল পুরোপুরি ম্যাচের মধ্যে ছিল।

বোলাররা চরমভাবে ব্যর্থ

টিম ইন্ডিয়াকে হারানোর পেছনে হাত ছিল এই ভারতীয় এই সুপারস্টারের, হয়ে গেলেন দেশের খলনায়ক 3

এই ম্যাচে টিম ইন্ডিয়ার বোলাররা পুরোপুরি ব্যর্থ। আবেশ খান বাদে টিম ইন্ডিয়ার সব বোলারই বাজেভাবে মার খেয়েছেন। ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar) ৪ ওভারে ৪৩ রান, হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) এক ওভারে ১৮ রান, হর্ষাল প্যাটেল (Harshal Patel) ৪ ওভারে ৪০ রান দিয়ে বসেন। এছাড়া এই ম্যাচে টিম ইন্ডিয়ার বোলাররা মাত্র ৩ উইকেট নিতে পেরেছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে থ্রিলার ম্যাচে হারের মুখে পড়তে হল টিম ইন্ডিয়াকে। এই ম্যাচে ৭ উইকেটে জিতেছে আফ্রিকান দল। ২১১ রান তুলেও এই ম্যাচে জিততে পারেনি ভারতীয় দল। এই ম্যাচে টিম ইন্ডিয়ার বোলাররা পুরোপুরি ব্যর্থ হন।

Leave a comment

Your email address will not be published.