বিরাট কোহলিকে প্রথমবার দেখে ভাবেনওনি তিনি ক্রিকেট খেলবেন, পুরোনো স্মৃতির কথা স্মরণ কামরান আকমলের 1

বিরাট কোহলির নেতৃত্বে ২০০৮ সালে ভারত অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতেছিল। এর পরে, তিনি ভারতীয় ক্রিকেটে স্বীকৃতি পেয়েছিলেন এবং কিছু সময় পরে দিল্লির এই খেলোয়াড় ভারতীয় ক্রিকেট দলের হয়ে আত্মপ্রকাশ করেছিলেন। ২০০৮ সালে আইপিএলের প্রথম মরসুম শুরু হয়েছিল। এই লিগের প্রথম মরসুমে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) তাদের দলে বিরাট কোহলিকে বেছে নিয়েছিল। আজ তিনি আরসিবির সাথে যুক্ত হয়েছেন ১৩ বছর ধরে। তিনি এখনও আরসিবির হয়ে খেলছেন। আইপিএলের প্রথম মরসুমে পাকিস্তানের খেলোয়াড়দেরও বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল লীগে যোগ দিতে দেওয়া হয়েছিল। পাকিস্তানের প্রাক্তন উইকেট কিপার ব্যাটসম্যান কামরান আকমলও এই টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন।

Virat Kohli IPL | Why Delhi Daredevils didn't go for local boy Virat Kohli  in IPL 2008? Ex-IPL Coo explains | Cricket News

কামরান আকমল ২০০৮ সালে রাজস্থান রয়্যালসের একটি অংশ ছিলেন। চেন্নাই সুপার কিংসকে পরাজিত করে আইপিএলের প্রথম মরসুমে জয় পায় রাজস্থান। কামরান আকমল ২০০৮ সালে বিরাট কোহলির খেলা দেখার অভিজ্ঞতা শেয়ার করেছিলেন। ক্রীড়া উপস্থাপক সাভেরা পাশার ইউটিউব চ্যানেলে কামরান আকমল বলেছিলেন, “আমি আইপিএলের প্রথম মরসুমে খেলেছি। আমি তখন বিরাট কোহলিকে দেখে খুব অবাক হয়েছিলাম। আমি ভাবতাম যে এত কম বয়সে তিনি কী ধরণের ক্রিকেট খেলবেন। তবে গত কয়েক বছরে কোহলি তরুণদের জন্য রোল মডেল হয়েছেন।”

In pics: Indian star batsman Virat Kohli through the years | Hindustan Times

আকমল আরও বলেছিলেন যে তিনি নিজেকে পুরোপুরি রূপান্তরিত করেছেন এবং যুবকদের হয়ে রোল মডেল হয়েছেন। কোহলির সমালোচকদের নিন্দা জানিয়ে আকমল বলেছেন, “অধিনায়ক বদলে ভারত আইসিসি ট্রফি জিতবে তার কোনও গ্যারান্টি নেই। তিনি বলেছিলেন যে কোহলি একজন দুর্দান্ত খেলোয়াড় এবং অধিনায়ক এবং কেউই গ্যারান্টি দিতে পারে না যে ভারত অধিনায়ক পরিবর্তন করলে তারা আইসিসি টুর্নামেন্ট জিতবে। এটি ভাগ্যের বিষয়।”

Leave a comment

Your email address will not be published.