শ্রীলঙ্কায় নিষিদ্ধ এই ক্রিকেটাররা দেশ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে, এই দেশের হয়ে ক্রিকেট খেলবে 1

শ্রীলঙ্কার ক্রিকেটার কুসাল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা এবং নিরোশান ডিকওয়েলাকে গত মাসে ইংল্যান্ড সফরে বায়ো-বুদ্বুদ ভঙ্গের জন্য এক বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল। এর পরে, এখন একটি নতুন খবর এসেছে যে এই খেলোয়াড়রা শ্রীলঙ্কা ছেড়ে আমেরিকায় চুক্তির ভিত্তিতে খেলতে মনস্থির করেছে যেখানে তারা বার্ষিক এক লক্ষ ২৫ হাজার মার্কিন ডলার পাবে। এখন জানা গেছে, শ্রীলঙ্কার ওই তিন ক্রিকেটারের মধ্যে দুজন আমেরিকা চলে যাওয়ার এবং তাদের কেরিয়ার পুনরায় শুরু করার প্রস্তুতি নিচ্ছেন। দ্য সানডে মর্নিং স্পোর্টসের প্রতিবেদনে বলা হয়েছে, শ্রীলঙ্কার তিনজন ক্রিকেটারের মধ্যে একজন মাত্র গত সপ্তাহে তার দেশ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন, আর সেই ত্রয়ীর আর এক সদস্য এখন একই আহ্বান জানিয়েছেন। সূত্র জানিয়েছে যে তিন বছর ধরে আমেরিকায় ক্রিকেট খেলার সময় খেলোয়াড়রা বার্ষিক $125,000 উপার্জন করবে।

Banned Sri Lankan Players

একটি সূত্র জানিয়েছে যে তদন্তে ডিসিপ্লিনারি কমিটির সামনে খেলোয়াড়দের মিথ্যা বলে প্রমাণিত হয়েছিল এবং শাস্তি পাওয়ার পর তারা এখন শ্রীলঙ্কা ক্রিকেটকে সিইওর কাছে টার্গেট করার চেষ্টা করছে। এটাও বলা হয়েছে যে শ্রীলঙ্কার একজন কিংবদন্তি এই দুই খেলোয়াড়ের সিদ্ধান্তকে সমর্থন করেছেন। এখানে উল্লেখ্য যে, নিষিদ্ধ তিন শ্রীলঙ্কার ক্রিকেটারের মধ্যে দুজন তাদের দেশ থেকে যুক্তরাষ্ট্রে পেশাদার কেরিয়ার শুরু করা প্রথম হবে না। শেহান জয়সূর্য সম্প্রতি শ্রীলঙ্কা ছেড়ে মার্কিন যুক্তরাষ্ট্রে চলে যান, যেখানে তিনি ২০২১ সালের এলএ ওপেন টি ২০ চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছিলেন। এমনকি শ্রীলঙ্কার সাবেক ফাস্ট বোলার দিলহারা ফার্নান্দোও সেই প্রতিযোগিতায় খেলেছিলেন। এর পাশাপাশি, ২০১৩ সালে বিসিসিআই থেকে নিষিদ্ধ ভারতীয় পেসার সিদ্ধার্থ ত্রিবেদীও এই বছরের শুরুতে যুক্তরাষ্ট্রে চলে যান।

যুক্তরাষ্ট্রে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া শ্রীলঙ্কার খেলোয়াড়দের নাম প্রকাশ করা হয়নি। গত মাসে, ইংল্যান্ডে একটি বায়ো বুদবুদ লঙ্ঘনের জন্য একটি তদন্ত কমিটি তাকে দোষী সাব্যস্ত করেছিল। ইংল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজের সময় বায়ো বুদবুদ ভাঙার কাজটি করেছিলেন তিনি। শাস্তি হিসেবে তাকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়।

Leave a comment

Your email address will not be published.