KL Rahul

ভারতীয় দলের তারকা ওপেনার কেএল রাহুল (KL Rahul) বর্তমানে চোটের কারণে ভারতীয় দলের বাইরে রয়েছেন। সম্ভবত আগামী মাসে বার্মিংহানে অনুষ্ঠিত হতে চলা ইংল্যান্ডের (ENG বনাম IND) বিরুদ্ধে টেস্ট ম্যাচ থেকেও বাদ পড়তে পারেন তিনি। প্রসঙ্গত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অধিনায়ক ঘোষিত হওয়া সত্ত্বেও চোটের কারণেই দল থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। আয়ারল্যাণ্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য বিসিসিআই গতকাল রাতে ভারতীয় দল ঘোষণা করেছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টি-২০ সিরিজে অধিনায়ক হিসেবে ঋষভ পন্থের (Rishabh Pant) প্রদর্শন খুব একটা আশাব্যঞ্জক নয়, ফলে আয়ারল্যাণ্ডের বিরুদ্ধে হার্দিক পাণ্ডিয়াকে (Hardik Pandya) অধিনায়ক করা হয়েছে। এছাড়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি সিরিজ শেষে ঋষভ ইংল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্টের জন্য ভারতীয় টেস্ট দলে যোগ দিতে উড়ে যাবেন।

আয়ারল্যান্ডে বিরুদ্ধে সিরিজে দলের নেতৃত্ব পেলেন পান্ডিয়া

KL রাহুলের জন্য দুঃস্বপ্ন হয়ে দাঁড়িয়েছেন এই ক্রিকেটার, এক নিমেষে ছিনিয়ে নিলেন জাতীয় দলের অধিনায়কত্ব 1

রাহুলের চোট এবং আয়ারল্যাণ্ডের বিরুদ্ধে হার্দিককে অধিনায়ক করা প্রসঙ্গে  বিসিসিআইয়ের এক আধিকারিক বলেছেন, “রাহুল কুঁচকির চোট থেকে সেরে ওঠেনি। টেস্ট দলের সদস্যরা আজ মুম্বইয়ে আসছেন এবং গভীর রাতে তারা ইংল্যান্ডের জন্য রওনা হবেন। দলের সঙ্গে নেই রাহুল। তার ফিট হতে সময় লাগবে এবং সপ্তাহের শেষে ফিটনেস পরীক্ষা দিতে হতে পারে। সময়মতো তার সুস্থ হওয়ার আশা কম।” গত বছর স্থগিত হওয়া এই টেস্ট সিরিজে রোহিত শর্মার পর ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক রাহুল।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে পন্থ না খেলবেন বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে

আয়ারল্যান্ডের জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই, ঋষভ নন ইনি পেলেন অধিনায়কত্ব

পন্থ ছাড়াও, অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, চেতেশ্বর পূজারা, জসপ্রিত বুমরাহ এবং মহম্মদ শামি সহ বাকি খেলোয়াড়রা ১ থেকে ৫ জুলাই হতে চলা টেস্টের জন্য বৃহস্পতিবার ইংল্যান্ড উড়ে যাবেন। গত বছরের সিরিজে বাকি একটি টেস্টের জন্য রাহুলের বিকল্প বিবেচনা করা হচ্ছে না কারণ শুভমান গিল এবং পূজারার ইনিংস শুরু করার সম্ভাবনা রয়েছে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে পন্থ না খেলবেন বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তাই হার্দিক পান্ডিয়াকে নেতৃত্ব দেওয়া হয়েছে। ওই কর্মকর্তা আরও জানিয়েছেন, “সিনিয়র খেলোয়াড় হিসেবে দীনেশ কার্তিক এবং ভুবনেশ্বর কুমারও দলে আছেন তবে সহ-অধিনায়ক হার্দিক হলে, তাই তাকে অধিনায়কত্ব দেওয়া হয়েছে,”। ভারত ও আয়ারল্যান্ড ডাবলিনে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে, ২৬ এবং ২৮ জুন। এর আগে ২০১৮ সালে, ভারতীয় দল টি-টোয়েন্টি সিরিজের জন্য আয়ারল্যান্ড সফরে গিয়েছিল।

Leave a comment

Your email address will not be published.