সংযুক্ত আরব আমিরশাহির সাথে যৌথ উদ্যোগে টি২০ বিশ্বকাপ আয়োজন করতে চলেছে এই দেশ 1

সংযুক্ত আরব আমিরশাহির সাথে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের সম্ভাব্য সহ হোস্ট হিসাবে আত্মপ্রকাশ করেছে ওমান। ওমানের ক্রিকেট প্রধান পঙ্কজ খিমজি সহ ওমানের ক্রিকেট কর্মকর্তারা সম্প্রতি দুবাইতে ভারতের ক্রিকেট বোর্ড অফ কন্ট্রোলের (বিসিসিআই) কর্মকর্তাদের সাথে বৈঠক করেছেন বলে ধারণা করা হচ্ছে। বর্তমানে উপলব্ধ বিকল্পগুলির মধ্যে একটি হল ওমানের রাজধানী মাসকটে প্রথম রাউন্ডের ম্যাচগুলি। ওমান নিজেও ১৬টি দলের এই টুর্নামেন্টে জড়িত। আইসিসির একজন পরিচালক বলেছেন, কার্যনির্বাহী বোর্ডের বৈঠকে এই ধারণাটির পরামর্শ দেওয়া হয়েছিল, যদিও এখনও কিছু চূড়ান্ত হয়নি।

IPL 2020 | Jay Shah shares first pictures of Abu Dhabi's Sheikh Zayed Cricket Stadium as MI, CSK prepare for opener | Cricket News – India TV

লক্ষণীয় যে আইসিসি ১ জুনের বৈঠকের পরে বলেছিল যে তারা আর একটি জায়গা খুঁজছে যা সংযুক্ত আরব আমিরশাহি, দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, শারজাহ ক্রিকেট স্টেডিয়াম এবং আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামের তিনটি মাঠকে সংযুক্ত করতে পারে। এ থেকে এটিও স্পষ্ট ছিল যে বিসিসিআই টি টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক হতে পারবে, তা যেখানেই আয়োজন করা হোক না কেন। ওমানে বর্তমানে দুটি ক্রিকেট মাঠ রয়েছে, যা আইসিসি দ্বারা স্বীকৃত। শুধু তাই নয়, ওমান ক্রিকেট অ্যাকাডেমির প্রথম মাঠটি টেস্ট ভেন্যু হিসাবে ব্যবহারের বিষয়টি নিশ্চিত হয়েছিল।

Focus on safety, discipline as new cricket season starts on October 16 - Oman Cricket

এ বছরের শুরুর দিকে আফগানিস্তান ও জিম্বাবওয়ের মধ্যে একটি টেস্টেরও আয়োজন করার কথা ছিল, তবে জিম্বাবওয়ে সফর প্রত্যাখ্যানের কারণে ম্যাচটি অনুষ্ঠিত হতে পারেনি। আটটি বাছাইপর্ব দল শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, পাপুয়া নিউ গিনি, ওমান, বাংলাদেশ, নামিবিয়া, নেদারল্যান্ডস এবং স্কটল্যান্ড ২৪ অক্টোবর সুপার ১২ পর্ব শুরু হওয়ার আগে ১৮ থেকে ২৩ অক্টোবর টি টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ড খেলবে। প্রথম রাউন্ডের চারটি দল সুপার ১২ পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তানের সরাসরি বাছাইপর্বে।

Leave a comment

Your email address will not be published.