বাতিল হওয়া টেস্ট ম্যাচ নিয়ে এবার ইংল্যান্ডের কাছে এই উপহার ভেট দিল ভারতীয় ক্রিকেট বোর্ড 1

ভারত এবং ইংল্যান্ডের মধ্যে ম্যানচেস্টার টেস্ট বাতিল হওয়ার পর, ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ইসিবি -কে আগামী বছর এই টেস্টের জায়গায় দুটি অতিরিক্ত টি -টোয়েন্টি ম্যাচ খেলার প্রস্তাব দিয়েছে। বিসিসিআই সচিব জয় শাহ এই তথ্য দিয়েছেন। আগামী বছর অর্থাৎ ২০২২ সালে সীমিত ওভারের সিরিজের জন্য ভারতকে জুলাইয়ে ইংল্যান্ড সফর করতে হবে। এই সফরে টিম ইন্ডিয়া তিনটি ওয়ানডে এবং সম সংখ্যক টি -টোয়েন্টি ম্যাচ খেলবে। জুনিয়র ফিজিও যোগেশ পারমারের করোনা পজিটিভ ধরা পড়ার পর সিরিজের শেষ টেস্টে মাঠে নামতে অস্বীকৃতি জানায় টিম ইন্ডিয়া। এরপর উভয় বোর্ডকে ম্যাচ বাতিল করতে হয়েছিল।

IND vs ENG, 4th Test: Shardul Thakur Feels India Have "Amazing Opportunity" To Restrict England | Cricket News

ক্রিকবাজের সঙ্গে কথা বলতে গিয়ে জয় শাহ বলেন, “এটা একেবারেই সত্য যে আমরা আগামী বছর জুলাই মাসে আমাদের ইংল্যান্ড সফরে দুটি অতিরিক্ত টি -টোয়েন্টি ম্যাচ খেলার প্রস্তাব দিয়েছি। তিনটি টি -টোয়েন্টির পরিবর্তে আমরা পাঁচটি টি -টোয়েন্টি খেলব, আমরা একটি টেস্ট ম্যাচও খেলতে চাই। যাইহোক, তারা কি পছন্দ করেন তা তাদের উপর নির্ভর করে।” পঞ্চম টেস্ট ম্যাচ বাতিল হওয়ার কারণে ইসিবি কোটি কোটি টাকার ক্ষতিগ্রস্ত হয়েছে এবং পঞ্চম টেস্টের ফলাফল নিয়ে তারা আইসিসিকে চিঠিও লিখেছেন। যাইহোক, বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী সাফ জানিয়ে দিয়েছেন যে যদি বাতিল টেস্ট ম্যাচ পুনঃনির্ধারিত হয়, তাহলে এটি এই পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের অংশ হবে।

India vs England, 3rd Test, Day 4 Highlights: England Beat India By Innings And 76 Runs, Level Series 1-1 | Cricket News

বিসিসিআই সেক্রেটারি জয় শাহ অবশ্য এই বিষয়ে অবগত নন যে ইসিবি পঞ্চম টেস্টের ফল নিজেদের পক্ষে নিষ্পত্তি করতে আইসিসির বিরোধ নিষ্পত্তি কমিটির কাছে যাচ্ছে। শাহ বলেন, ইংল্যান্ড ক্রিকেট বোর্ড এমন কোনো দাবি না করলেই অতিরিক্ত ম্যাচ খেলা হবে। পঞ্চম টেস্ট বাতিলের সময় টিম ইন্ডিয়া টেস্ট সিরিজে ২-১ এগিয়ে এবং যদি শেষ টেস্ট ম্যাচ না হয়, তাহলে ২০০৭ সালের পর ভারত ইংল্যান্ডের মাটিতে সিরিজ জিতবে।

Leave a comment

Your email address will not be published.