বিশ্বকাপের আগে বড় সিদ্ধান্ত বিসিসিআইয়ের, এই দুই সিরিজ খেলার জন্য দুটি ভারতীয় দল পাঠানোর সিদ্ধান্ত 1

অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপ আগামী বছর জানুয়ারি-ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হওয়ার কথা এবং ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এই বছরের নভেম্বরে অনূর্ধ্ব -১৯ আন্তর্জাতিক ক্রিকেট শুরু করার পরিকল্পনা করছে। কোভিড -১৯ মহামারীর কারণে দেশে অনূর্ধ্ব -১৯ ক্রিকেট হয়নি। বিসিসিআই ২০২১ সালের সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে বিনু মানকড় ট্রফির সাহায্যে অনূর্ধ্ব -১৯ ঘরোয়া ক্রিকেট পুনরুদ্ধার করার পরিকল্পনা করছে। এর পর হবে চ্যালেঞ্জার সিরিজ। অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপের আগে মাত্র দুটি ঘরোয়া টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ায় বিসিসিআই দুটি ভারতীয় অনূর্ধ্ব -১৯ দলকে মাঠে নামানোর পরিকল্পনা তৈরি করছে। এজন্য তিনি শ্রীলঙ্কা ও বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলার পরিকল্পনা করছেন।

Team India's squad for 2020 U-19 World Cup announced, Priyam Garg to lead |  Cricket News – India TV

বিসিসিআইয়ের এক কর্মকর্তা টাইমস অব ইন্ডিয়াকে বলেন, “বোর্ড সাধারণত অনূর্ধ্ব -১৯ সিরিজ আয়োজন করে – উভয় বাড়িতে এবং বাইরে – যাতে ক্রিকেটাররা অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে পারে। মহামারী সাধারণ প্রক্রিয়ার ক্ষতি করেছে। অল্পবয়সী ছেলেদের জন্য কিছু আন্তর্জাতিক অভিজ্ঞতা অর্জন করা গুরুত্বপূর্ণ।”

ICC U-19 World Cup | India Begin Title Defence Against Sri Lanka

“টুর্নামেন্টগুলি অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপের জন্য দল নির্বাচন করতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিকে সাহায্য করবে। তাই বোর্ড দুটি দলকে মাঠে নামানোর কথা ভাবছে। বাংলাদেশ অনূর্ধ্ব -১৯ একটি কঠিন প্রতিপক্ষ দল। এই টুর্নামেন্ট আমাদের খেলোয়াড়দের পরীক্ষা করতে সাহায্য করবে। তবে বোর্ড এখনও জুনিয়র নির্বাচকদের নাম ঘোষণা করেনি। এ জন্য সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে কমিটি গঠনের সম্ভাবনা রয়েছে। যাইহোক, রাজ্য ক্রিকেট সমিতিগুলি তাদের দল চূড়ান্ত করতে ব্যস্ত।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *