Team India: ব্যাট হাতে রোহিত-বিরাটের অভাব মিটিয়ে দিলেন এই মারকুটে খেলোয়াড় ! আগামী দিনে তিনিই হবে প্রধান তারকা ! 1

Team India: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচে ভারতের ব্যাটিং দুর্দান্ত হয়। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৮ রান করে ভারত। এই ইনিংসে সবচেয়ে বড় অবদান ছিল অধিনায়ক শিখর ধাওয়ানের। ইনিংস শুরু করে, তিনি ৯৯ বলে ১০ চার এবং ৩ ছক্কার সাহায্যে ৯৭ রানের একটি দুর্দান্ত অধিনায়কচীত ইনিংস খেলেন। একইসঙ্গে এই ম্যাচে একজন খেলোয়াড় দুর্দান্ত ব্যাটিং করে সবার মন জয় করেন। সেই ব্যাটসম্যানকে দেখেই মানুষ রোহিত শর্মা ও বিরাট কোহলির কথা মনে পড়ে গিয়েছে।

এই খেলোয়াড়ের মধ্যে রোহিত-বিরাটকে দেখছে মানুষ

Team India: ব্যাট হাতে রোহিত-বিরাটের অভাব মিটিয়ে দিলেন এই মারকুটে খেলোয়াড় ! আগামী দিনে তিনিই হবে প্রধান তারকা ! 2

শিখর ধাওয়ানের সঙ্গে প্রথম ম্যাচে ওপেনিংয়ে আসা শুভমান গিল দুর্দান্ত ইনিংস দিয়ে সবার মন জয় করেছেন। তিনি ৫৩ বলে ৪ চার ও ২ ছক্কার সাহায্যে ৬৪ রান করেন। এই সময়ে তার স্ট্রাইক রেট ছিল ১২০.৭৫, যা ওয়ানডেতে একটি বেশ ভাল স্ট্রাইক রেট। শুভমান গিলের ইনিংসে, লোকেরা রোহিত শর্মা এবং বিরাট কোহলির আভাস পেয়েছিল। তার ব্যাটিং ক্লাস এবং টাইমিংয়ের একটা ভালো মিশ্রণ ছিল। গিল তাকে বিরাট কোহলির অনুপস্থিতিতে বেশ কয়েকটি দুর্দান্ত কভার ড্রাইভ খেলে তার কথা মনে করিয়ে দিয়েছিলেন এবং একই সাথে তার কিছু শট দুর্দান্ত টাইমিং দেখান, যা রোহিত শর্মার অভাবকেও মিস করতে দেয়নি।

অনেকদিন পর ওয়ানডেতে সুযোগ পেলেন

Shikhar Dhawan and Shubman Gill

এই ম্যাচে অধিনায়ক ধাওয়ানের কাছে শুভমান গিল ছাড়াও ইশান কিষাণ এবং ঋতুরাজ গায়কোয়াডের মতো দুর্দান্ত ওপেনার ছিল। কিন্তু গিলের উপর ভরসা করে তাকে দলে জায়গা দেওয়া হয়েছিল এবং গিল এই আত্মবিশ্বাসটি বজায় রেখেছিলেন এবং একটি ভাল ইনিংস খেলেন। গিল ৩১ জানুয়ারী ২০১৯-এ নিউজিল্যান্ডের বিরুদ্ধে তার ওডিআই অভিষেক করেছিলেন, তারপরে তিনি ২ ডিসেম্বর ২০২০-এ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তার শেষ ওডিআই ম্যাচ খেলেছিলেন। এখন আবার দলে সিনিয়র খেলোয়াড়দের অনুপস্থিতি গিলের জন্য উপকারী প্রমাণিত হয়েছে। আর তিনি দলে সুযোগ পেয়েই সেটিকে খুব ভালভাবে সেটা ব্যবহার করলেন।

Leave a comment

Your email address will not be published.